Featured Uncategorized সংযুক্ত আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতে চাকরির বাজারে কারা এগিয়ে?

সংযুক্ত আরব আমিরাতে প্রকৌশল শিক্ষার্থীরা, বিশেষ করে সিভিল, যান্ত্রিক এবং পেট্রোলিয়াম ক্ষেত্রে বিশেষজ্ঞ যারা স্নাতকোত্তর পর চাকরি খুঁজে পেতে সবচেয়ে সফল হতে পারে, একটি গবেষণায় দেখা গেছে।

২০১৮ সালের ডিমান্ড স্টাডি মন্ত্রনালয়ের মতে, ব্যবসা ও চিকিৎসা ক্ষেত্রে যারা অগ্রগতিশীল, তাদের চাহিদা খুব বেশি। তারা সিদ্ধান্তে পৌঁছানোর জন্য, গবেষণায় দেশটির ৮০ শতাংশ থেকে ১৩,০০০ এরও বেশি শিক্ষার্থী স্নাতক হওয়ার একটি নমুনা জরিপ করেছে। গালফ নিউজ সূত্রে এসব তথ্য জানা গেছে।

খবরে বলা হয়, আমিরাতে উচ্চশিক্ষা অর্জনে, শিক্ষার্থীদের জন্য একাডেমিক সহায়তা ও কাউন্সেলিং প্রদানের লক্ষ্যে ২০১৭ সালে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসব তথ্য সংগ্রহ করা হয়। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কর্মসংস্থানের সুযোগ এবং সংযুক্ত আরব আমিরাত শ্রম বাজারের প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য বুধবার মন্ত্রণালয় কর্তৃক এই তথ্য প্রকাশ করা হয়।

দেশের সর্বজনীন ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বর্তমানে সম্ভাব্য শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন গ্রহণ করছে। মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, জরিপের ফলাফল ভবিষ্যৎ শিক্ষার্থীদের দক্ষতা ও মহাপরিচালকদের দিকে পরিচালিত করবে যা তাদের সেরা চাকরির সুযোগ খুঁজে পেতে সহায়তা করবে।

শিক্ষা মন্ত্রী ড। আল ফালাসি বলেন, “সংযুক্ত আরব আমিরাতে বিশ্ববিদ্যালয় ও গবেষণা ইনস্টিটিউটের নেটওয়ার্ক প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থীকে বিশেষ দক্ষতা ও মহাপরিচালক আকর্ষণ করে। এটি বাধ্যতামূলক করে তোলে যে আমরা ছাত্র এবং তাদের পিতামাতাদের জন্য একাডেমিক সহায়তা ও নির্দেশনা প্রদান করি এবং বিভিন্ন শিক্ষাগত বিকল্প এবং শ্রম বাজারের সাথে তাদের সামঞ্জস্যপূর্ণতা পরিচয় করিয়ে দিই। ”

প্রবাস কথা ডেস্ক 

আর পড়ুন- বাংলাদেশ থেকে নারী জনশক্তি রফতানি কমেছে

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.