Uncategorized

পর্তুগালে আন্তঃসাংস্কৃতিক অনুষ্ঠান,অংগ্রহণ করবে বাংলাদেশও

আগামী ২ সেপ্টেম্বর রবিবার পোর্তোর বাতায়লা গির্জা এবং হোটেল মুভ এর প্রচায় দিন ব্যাপি এসপাচো টি.সি.সি ওর উদ্যোগে এবং ইউরোপীয় ইউনিয়ন,পর্তূগীজ সরকার ও পোর্তো সিটি কার্পোরেশনের সহায়তায় ২০ টি দেশের অংশগ্রহণে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ৷

এতে অংশগ্রহণকারী দেশ গুলি তাদের স্ব স্ব দেশের বিভিন্ন সংস্কৃতি তুলে ধরবে৷এটি একটি আন্তঃসাংস্কৃতিক সন্ধ্যা যেখানে বিভিন্ন জাতির গ্রূপ সঙ্গীত,নাচ গান, কবিতা, কারুশিল্প এবং ফ্যাশন শো পরিবেশন করা হবে।

এতে প্রথম বারের মত বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর উদ্যোগে সম্পূর্ণ বাংলাদেশী পোশাকের উপর একটি ফ‍্যাশন শোর আয়োজন থাকবে,এটি পরিচালনা করবেন পর্তুগাল প্রবাসী ফ‍্যাশন ডিজাইনার শারমিন ৷ এ ছাড়াও দেশীয় নৃত্য পরিবেশন করবেন স্পেনের বিখ্যাত নৃত্য শিল্পী মোহনা চৌধুরী এবং বাংলাদেশের সংস্কৃতির ঐতিহ্যের অংশ হিসেবে মেহেদী ডিজাইন করবেন বাংলাদেশী মিসেস তন্মি।

এ দিকে আন্তর্জাতিক এই সাংস্কৃতিক আয়োজনকে ঘিরে পোর্তো ও লিসবন শহর সহ বাংলাদেশী কমিউনিটির মধ্যে ঈদ পরবর্তী আরেকটি উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। অংশগ্রহণ কারী বাংলাদেশের শিল্পী ও কলাকুশলীদের আপ্রাণ প্রচেষ্টা চলছে বিদেশের মাটিতে আমাদের দেশীয় সংস্কৃতি সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে। তাই সবার নজর এখন আগামী ২ তারিখের অনুষ্ঠানের দিকে।

উক্ত অনুষ্টানে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সহযোগীতায় থাকছেন,প্রধান উপদেষ্টা মোশাররফ হোসেন কিরন,জাফর আহমেদ,সাধারণ সম্পাদক আব্দুল আলিম, তোহিদুল ইসলাম,মোহাব্বত আলম টিপু, কামাল হোসেন এবং বেলাল হোসেন ৷

মোঃ রাসেল আহম্মেদ,লিসবন,পর্তুগাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.