রঙ্গের দুনিয়া

জেদ্দায় অমর একুশে

যথাযথ মর্যাদা আর ভাষা শহীদদের প্রতি ভালাবাসায় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গানটি গেয়ে গেয়ে ১৯৫২ সালে ভাষার জন্য প্রাণ দেয়া সালাম, বরকত, রফিক, জব্বার আর শফিউরদের স্বরণ করলো সৌদি আরবের জেদ্দাপ্রবাসী বাংলাদেশীরা। প্রতি বছরের মতো এবারও জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করা হয়। ৫২’র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় জেদ্দার প্রায় ১৫টি বাংলাদেশী সংগঠন।

p2

সকাল ৮:৩০টায় কনসাল জেনারেল এ কে এম শহিদুল করিমের  জাতীয় পতাকা উত্তোলন এবং শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান কনস্যুলেটের কর্মকর্তারা।

pro3

এই আয়োজনে জেদ্দা আওয়ামী পরিষদ, জেদ্দা ফেন্ডস অব বাংলাদেশ, জেদ্দা যুবলীগ, জেদ্দা শ্রমিক লীগ, আওয়ামী ফাউন্ডেশন, জেদ্দা স্বেচ্ছাসেবক লীগ, জেদ্দা আওয়ামী ফাউন্ডেশন, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ, জেদ্দা মুক্তিযোদ্ধা কমান্ড, জেদ্দা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে।এছাড়া জেদ্দা ইংলিশ ও বাংলা স্কলেও আলাদা আলাদাভাবে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

Mobarak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.