সৌদি আরব

জেদ্দা চেম্বার অব কমার্সে বাংলাদেশী পণ্যের ক্যাটালগ প্রদর্শনী

জেদ্দা চেম্বার অব কমার্সে ‘মেড ইন বাংলাদেশ, আওয়ার ব্র্যান্ড আওয়ার প্রাইড’ এই থিমের ভিত্তিতে বাংলাদেশী বিভিন্ন পণ্যের  ক্যাটালগ শো প্রদর্শনী হয়েছে। ২৯ মে রোববার জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এই প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনী পরিদর্শন করেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ডেপুটি সেক্রেটারি জেনারেল হাসান ইব্রাহিব দাহনান। উপস্থিত ছিলেন সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল একেএম শহিদুল করিম, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জহির উদ্দিন আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) সিনিয়র সহ-সভাপতি আলী হায়দার চৌধুরী, কনস্যুলেটের কনসাল (শ্রম) মোকাম্মেল হোসেনে, কাউন্সিলর আফতাফ হোসাইন, বায়রা সভাপতি আবুল বাসার।

সৌদি আরবে ২৮টির মতো চেম্বার অব কমার্সে পর্যায়ক্রমে বাংলাদেশী পণ্যর ক্যাটালগ প্রদর্শনী করা হবে। জেদ্দার শতাধিক ব্যবসায়ী বাংলাদেশী পণ্যর ক্যাটালগ সংগ্রহ করেছেন। বাংলাদেশ দূতাবাস রিয়াদের ইকনোমিক কাউন্সিলার ডঃ আবুল হাসান বলেন,
‘আগামী তিন মাসের মধ্যে সৌদি ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করবে এবং আগামী ৬ মাসের মধ্যে আমরা সৌদি আরবে আরেকটি ট্রেড শো করার চিন্তা করছি।
প্রদর্শিত বাংলাদেশী পণ্যের মধ্যে বেশিরভাগই ছিল খাদ্য সামগ্রী। এছাড়া অন্যান্য পণ্যের মধ্যে বস্ত্র, তৈরি পোশাক, চামড়াজাত পণ্য, প্লাস্টিক সামগ্রী, হস্তশিল্প ও বিভিন্ন মনোহারী দ্রব্যে ক্যাটালগ প্রদর্শন করা হয়। এ সময় রিয়াদ দূতাবাস ও জেদ্দা কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা, জেদ্দায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ৩১ মে থেকে ০১ জুন মদিনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিতে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ক্যাটালগ শো চলবে।
Mobarak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.