Featured ইউরোপ ইতালী

রোমে চলছে শারদীয় দুর্গোৎসব

শেয়ার করুন

প্রতি বছরের ন্যায় এ বছরও ইতালির রোমসহ বিভিন্ন শহরে স্থায়ী এবং অস্থায়ী মন্দিরে চলছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা।

দেশটির রাজধানী রোমের ওঁম হিন্দু ইন্টারন্যাশনাল সোস্যাল এন্ড কার্লচারাল এসোসিয়েশন’র আয়োজনে রোমের পিসিআই হলে এবং হিন্দু পূজা উদযাপন পরিষদের আয়োজনে ৫নং কমুনের হলে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে এ মহোউৎসব।

সপ্তমী, অষ্টমী ও দশমীর মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব। পূজা মণ্ডপে সর্বস্তরের পূজারিদের সম্মন্বয়ে ঢাক, শঙ্খ, কাঁসা আর উলুধ্বনিতে চারপাশ মুখরিত করে আহ্বান জানানো হয় সকল অশুভকে দমনে দুর্গতি নাশিনী দেবী দুর্গাকে।

ওঁঁম হিন্দু এসোসিয়েশন এবং হিন্দু পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ বলেন, প্রবাসে পূজার আয়োজন করতে পেরে আমরা দারুণ খুশি। তাছাড়া অতি লোভে জগৎ আজ বিভাজিত, চারিদিকে শুধু হানাহানি ও মানুষে মানুষে হিংসাত্মক মনোভাব। এমন অসুরীয় শক্তিকে জয় করতে মা দুর্গার আগমন।

পূজায় আসা বেশকজন দর্শনার্থী জানান, সার্বজনীন এই পূজোতে এসে দেবীর আরাধনা করতে পেরে ভীষণ ভালো লাগছে।

এসময় দেশ ও বিদেশের সকল সনাতন ধর্মালম্বীদের সবাইকে শারদীয়া শুভেচ্ছা জানান তারা। ভক্তকুলের আশা, মা দুর্গার আশীর্বাদে জগৎ হবে প্রেম ও শান্তিময়।

পূজা উপলক্ষে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যে আরও ছিল, শান্তিজল গ্রহণ, আরতী, নবপত্রিকা, অধিবাস ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

  • প্রতিবেদন- সাইফুল ইসলাম মুন্সী, ইতালি

আরও পড়ুন- ব্রুনাইয়ে মানবপাচার; পাঁচ বাংলাদেশির শাস্তি

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.