Featured বাংলাদেশ থেকে

বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা; আটক ২

শেয়ার করুন

রুম থেকে ডেকে ‘শিবির সন্দেহে’ জেরার পর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের আবরার ফাহাদ (২১) নামে এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছেঘটনায় আজ সোমবার সকালে দুজনকে আটক করেছে পুলিশতাদের জিজ্ঞাসাবাদের জন্য চকবাজার থানায় নিয়ে যাওয়া হয়েছে

ডেইলি স্টারের এক প্রতিবেদনে বলা হয়েছে, শিক্ষার্থীদের একাংশের অভিযোগ ‘শিবির সন্দেহে আবরারকে  স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা’ করা হয়েছে। গতকাল রোববার দিবাগত রাত তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ।

এদিকে প্রথম আলোর এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল রাতে হলের কক্ষে ছিলেন আবরার। হল থেকে তাঁকে রাতে কোনো একসময় বাইরে ডেকে নিয়ে যাওয়া হয়। তারপর কে বা কারা তাঁকে পিটিয়ে হত্যা করে। সহপাঠীরা জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবরার সক্রিয় ছিলেন। লেখালেখি করতেন। এ কারণে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছেন তাঁরা। হত্যার ঘটনায় আটক দুজন হলেন ফুয়াদ ও রাসেল। তাঁরা দুজনই বুয়েটের শিক্ষার্থী। শের–ই–বাংলা হরে থাকেন।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নিহত আবরার ফাহাদ থাকতেন শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে। তাঁর বাড়ি কুষ্টিয়া শহরে।

পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, ‘আবরারের পায়ে ও ঊরুতে আঘাতের চিহ্ন ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আঘাতজনিত কারণে তাঁর মৃত্যু হয়ে থাকতে পারে। আমরা সতর্কতার সঙ্গে কাজ করছি। কারণ বুয়েট একটি সম্মানজনক শিক্ষাপ্রতিষ্ঠান। আমরা তদন্ত করছি।’

  • প্রবাস কথা ডেস্ক
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.