Featured ইউরোপ গ্রিস

গ্রীসের সর্ববৃহৎ বই মেলায় “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী”

শেয়ার করুন

গ্রীসে থেসালনিকি আন্তর্জাতিক বই মেলার উদ্বোধনী দিনে মেলা প্রাঙ্গণে অবস্থিত কসমস হলে গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন বঙ্গবন্ধুরঅসমাপ্ত আত্মজীবনীউপস্থিত পাঠকদের সামনে উপস্থাপন করেন।  

সময় বঙ্গবন্ধুরঅসমাপ্ত আত্মজীবনীএর উপর একটি বিশেষ পর্যালোচনা তুলে ধরে, এর আলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সংগ্রাম, গৌরবময় কর্মগাঁথা এবং বাঙ্গালী জাতির আত্মপরিচয় লাভের সংগ্রামী ইতিহাসে তার নেতৃত্ব অসামান্য অবদানের উপর আলোকপাত করেন।

এছাড়া তিনি মানুষের প্রতি তার অসামান্য ভালবাসা এবং মূল্যবোধভিত্তিক রাজনৈতিক আদর্শের উল্লেখ করে বর্তমান বিশ্বের রাজনৈতিক প্রেক্ষাপট তার প্রাসঙ্গিক দিক তুলে ধরেন। সময় উপস্থিত পাঠক লেখক বঙ্গবন্ধুর জীবনীর বিষয়ে ব্যাপক আগ্রহ প্রকাশ করেন।

এছাড়া, বাংলাদেশর জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন কর্মের উপর একটি বিশ্লেষণধর্মী উপস্থাপনা করেন দূতাবাসের কাউন্সেলর মোঃ খালেদ।

উল্লেখ্য, গ্রীসের দ্বিতীয় বৃহত্তম নগরী থেসালনিকিতে আজ থেকে শুরু হয়েছে চারদিন ব্যাপী ষোড়শ থেসালনিকি আন্তর্জাতিক বইমেলা। এই মেলার উদ্বোধন করেন গ্রীসের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী মিরসিনি জোরবা।

গ্রীসসহ সমগ্র বালকান এলাকার সবচেয়ে বৃহৎ এই বইমেলায় গ্রীসসহ ২০ টি দেশের ৩০০ টির বেশি প্রতিষ্ঠান প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করছে। ২০১৬ ২০১৭ সালের পর, বছরও এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাস মেলায় অংশ নেয়। 

এই আন্তর্জাতিক বই মেলায় অংশ নিয়ে বাংলাদেশেকে নতুন ভাবে তুলে ধরার প্রয়াস নিয়ে, গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিনের নেতৃত্বে দূতাবাস এই মেলায় অংশগ্রহণ করছে।

  •  প্রতিবেদন- মুহাম্মাদ আল আমিন, গ্রীস 

আরও পড়ুন- জেদ্দা ও রিয়াদে প্রবাসীদের জন্য স্কুল নির্মাণে শিক্ষামন্ত্রীর আশ্বাস

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.