Featured এশিয়া দূতাবাস খবর মালয়েশিয়া

মালয়েশিয়ায় নিহত ৩ বাংলাদেশির পরিবার পাবে ক্ষতিপূরণ

মালয়েশিয়ায় জোহরবারু প্রদেশে দুর্ঘটনায় নিহত তিন জনের পরিবার আর্থিক ক্ষতিপূরণ পাচ্ছে বলে জানিয়ে বাংলাদেশ হাইকমিশন কর্তৃপক্ষ ৷

কর্তৃপক্ষ জানায়, গত ১৩ এপ্রিল সুটেরা উতামা স্কোডাই কোম্পানির কর্তৃপক্ষ ওয়েজ আর্নার্স ওয়েল ফেয়ার বোর্ডের নামে নিহত তিন বাংলাদেশির প্রতি পরিবারকে প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণের চেক হস্থান্তর করেছে হাইকমিশনের শ্রম কাউন্সেলর মো. সায়েদুল ইসলামের কাছে।

চলতি মাসের ৮ এপ্রিল মালয়েশিয়ার জোহরবারুর ফরেস্ট সিটিতে নির্মাণাধীন ৫০ তলা একটিভবনের কাজ চলাকালীন সময়ে লিফট তৈরির জন্য অ্যালুমিনিয়ামের কাজ চলছিলো, এসময় ৩২ তলা থেকে লিফট ছিঁড়ে পড়লে ঘটনাস্থলেই মারা যান ওই তিন বাংলাদেশি।

আরও পড়ুন:

মালয়েশিয়ায় সংসদ নির্বাচন ৯ মে; সর্তক থাকতে হবে প্রবাসীদের

আঙুলের ছাপসহ নিবন্ধিত হলে, তারাই মালয়েশিয়ায় বৈধ

নিহতরা হলেন- যশোরের বেনাপোলের ধান্যখোলা গ্রামের আয়নাল হকের ছেলে তরিকুল ইসলাম তরিক (৩২), শার্শার শ্যামলাগাছি গ্রামের আবু তালেবের ছেলে আজমিন হোসেন (২৬) ও ঝিকরগাছা উপজেলার ছোট-পোদেউলিয়া গ্রামের নুরুল হকের ছেলে সালাউদ্দিন (৪২)।

এ বিষয়ে শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম বলেন, আমরা দুর্ঘটনার খবর পাওয়ার সাথে সাথে দূতাবাসের শ্রম শাখার কর্মকর্তারা কোম্পানির মালিক পক্ষের সাথে যোগাযোগ অব্যাহত রেখে নিহতদের ক্ষতিপূরণ আদায়ে সচেষ্ট থাকায় দ্রুততম সময়ের মধ্যে ক্ষতিপূরণ পাওয়া গেছে।

প্রশাসনিক কাজ সম্পন্ন করে দু-একদিনের মধ্যে ঢাকাস্থ ওয়েজ আর্নার্স বোর্ড অফিসে ক্ষতি পূরণের চেক পাঠানো হবে। সেখান থেকে নিহতদের পরিবারের কাছে ক্ষতিপূরণে টাকা হস্তান্তর করা হবে।

একপ্রশ্নের জবাবে শ্রম কাউন্সেলর বলেন, আমাদের প্রবাসী বাংলাদেশি কর্মীরা যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হন তার জন্য সকল ক্ষেত্রে সজাগ দৃষ্টি রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.