Featured বাংলাদেশ থেকে

৪৯ লক্ষ ভারতীয় জাল রুপি ও সরঞ্জাম উদ্ধার; গ্রেফতার ৮

শেয়ার করুন

জাল মুদ্রা ছাপানো বন্ধে একের পর এক অভিযান পরিচালনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। এরই ধারাবাহিকতায় রাজধানীর সবুজবাগ থানার অন্তর্ভুক্ত এলাকায় অভিযান চালায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগ। এসময় ঘটনাস্থল থেকে ভারতীয় জাল রুপি ও জাল রুপি তৈরির সরঞ্জামাদীসহ আটজনকে গ্রেফতার করা হয়।

আজ রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে সবুজবাগ থানার কদমতলা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ৮ জন হলেন- মোঃ বশির উদ্দিন (৫১), মোঃ মনিরুজ্জামান (৩৫), মোঃ মনির হোসেন (৩২), মোঃ আঃ কাদের ওরফে আল আমিন (৬২), মোঃ এনামুল হক আশারী (৩২), মোঃ আকবর আলী (৩০), মোঃ কবির হোসেন (৩৫) ও মোঃ সোহেল মাহমুদ (২৮)।

এ সময় তাদের নিকট হতে ৪৯ লক্ষ ভারতীয় জাল রুপি, জাল রুপি তৈরিতে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ৪টি প্রিন্টারসহ জাল রুপি তৈরির অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

এ ঘটনায় গোয়েন্দা উত্তর বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন,

সবুজবাগ থানার কদমতলা এলাকায় একটি ফ্ল্যাটে অবৈধভাবে ভারতীয় জাল রুপি তৈরি করা হয় এমন সংবাদের ভিত্তিতে কদমতলার বাড়ী নং ৩৫/১ এর ৬ষ্ঠ তলা অভিযান করা হয়। অভিযানকালে ৪৯ লক্ষ ভারতীয়  জাল রুপি ও সরঞ্জামাদিসহ আটজনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি আরো বলেন,

গ্রেফতারকৃত মোঃ বশির উদ্দিন ভারতীয় জাল রুপি তৈরির কারখানার অর্থের যোগানদাতা ও প্রকৃত মালিক। সে তার সহযোগিদের মাধ্যমে ভারতীয় জাল রুপি তৈরি ও সীমান্তবর্তী এলাকায় বিক্রি করে থাকে। বশিরের কাছ থেকে ধৃত এনামুল ও আকবর এক লক্ষ ভারতীয় জাল রুপি ২১ হাজার টাকা দরে কিনে ভারতীয় নাগরিকদের কাছে ২৫ হাজার টাকা দরে বিক্রি করে থাকে।

এই ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সবুজবাগ থানায় মামলা রুজু হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.