Featured খেলা স্পেন

স্পেনে রেসলিংয়ে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন বাংলাদেশী কিশোরী

স্পেনের জাতীয় পর্যায়ে রেসলিংয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশী কিশোরী আরিহা তাহসিন রহমান সোহা। মাত্র ১৪ বছর বয়সে চ্যাম্পিয়ন হয়ে তাক লাগিয়ে দিয়েছে সবাইকে। গত ১৬ মার্চ স্পেনের জাতীয় এথলেটিক ফেডারেশন আয়োজিত প্রতিযোগিতায এ গৌরব অর্জন করে এই বাংলাদেশী।  

ক্লাস নাইনে ইংলিশ মিডিয়ামে পড়ে সোহা। স্কুল রেসলিং সিলেকশনে আসার পর বড় আসরে খেলা থেকে ভালো লেগে যাওয়া, এরপর স্থানীয় এবং বিভিন্ন প্রতিযোগিতায় একের পর এক সাফল্য তাকে এনে দিয়েছে সাহসী পথচলা।

সোহা জানায়,রেসলিং মানে কোনো মারামারি নয় , এক পক্ষ অপর পক্ষকে ঘায়েল করার একটি কৌশল। আমার টার্গেট এবার ইউরোপে চ্যাম্পিয়ন হওয়া এরপর অলম্পিকে সেরা পার্ফমেন্স করতে চাই। আপনার সবাই আমার জন্য দুআ করবে, যেন আমি বাংলাদেশী হিসেবে অলম্পিকে হতে পারি

মাত্র তিন বছর বয়সে মা বাবার সাথে স্পেন আসে সোহা। রংপুররের হাফিজুর রহমান এবং সোহেলী শারমিন দম্পতির মেয়ে সোহা এবং ভাই আকিব একজন ভালো রেসলার। কঠোর পরিশ্রম এবং অধ্যাবসায় এনে দিতে পারে সাফল্য আর সোহাই তার প্রমাণ।

সোহা মনে প্রাণে বিশ্বাস করে নারী-পুরুষের শারীরিক শক্তির পার্থক্য নেই , আছে শুধু ইচ্ছা শক্তি। পারিবারিকভাবে মা- বাবা এবং ভাইয়ের উৎসাহ তাকে সাহস দিয়েছে। সোহার মা স্পেনের বাংলাদেশি কমিউনিটির একজন জনপ্রিয় সংগঠক এবং বাংলাদেশ এসোসিয়েশনের নির্বাচিত মহিলা সম্পাদিকা।

তিনি বলেন, সোহা ব্যক্তি জীবনে খুবই শৃঙ্খল প্রিয় এবং পরিশ্রমী। নিজে নিজেই সবকিছু করে। সপ্তাহে পাঁচ দিন কলেজ, প্রাকটিস এবং টিউশনি বাকি দুইদিন ভাইয়ের সাথে দৌড়ে নিজেকে প্রস্তুত রাখে।

  •  ছবি ও প্রতিবেদক- বকুল খান, মাদ্রিদ, স্পেন 

আরও পড়ুন- অস্ট্রেলিয়া ভ্রমনে সতর্কতা জারি বাংলাদেশের

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.