Featured মধ্যপ্রাচ্য সৌদি আরব

সৌদি নাগরিকদের ‘ঘরে ঘরে’ গিয়ে করোনা ভাইরাস পরিক্ষা!

শেয়ার করুন

করোনার সংক্রমণ ঠেকাতে নতুন পদক্ষেপ নিতে যাচ্ছে সৌদি সরকার। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় গত ১৪ এপ্রিল থেকে সৌদি আরবে কর্মরত প্রবাসীদের ‘ক্যাম্প ভিলা’ বা আবাসস্থলে গিয়ে করোনা ভাইরাস সনাক্তের জন্য রক্ত সংগ্রহ শুরু করেছে।  এবার পুরো সৌদি আরবের ঘরে ঘরে গিয়ে করোনাভাইরাস সনাক্তের জন্য রক্ত সংগ্রহ করবে  সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

সৌদিতে ইতিমধ্যে করোনা সনাক্তের পরীক্ষা বাড়ানো হয়েছে। এর ফলস্বরূপ গত দুই সপ্তাহে দেশটিতে আক্রান্তের সংখ্যা আগের দুই সপ্তাহের চেয়ে প্রায় দ্বিগুণ হয়েছে।

করোনা ভাইরাসের আক্রান্ত রোগী সনাক্ত করতে এবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মীদের সমন্বয়ে ১৫০ জনের দল সৌদির বিভিন্ন শহরে যাবে। এতে স্থানভেদে স্থানীয় এবং প্রবাসী- প্রত্যেক নাগরিকের বাড়িতে গিয়ে রক্ত সংগ্রহ করা হবে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আল আবদেল আলী সৌদি প্রেস এজেন্সি এস পি এ এবং স্থানীয় প্রভাবশালী ইংরেজি দৈনিক সৌদি গেজেটকে জানিয়েছেন,

যদিও পহেলা মে থেকে হোম ভিজিট এর মাধ্যমে করোনা পরীক্ষার খবর সত্য নয়, তবে খুব শীঘ্রই হোম ভিজিট এর বিবরণ এবং সময়সূচি ঘোষণা করা হবে।

এছাড়া যে কোনো প্রবাসী বাংলাদেশির করোনাভাইরাস সম্পর্কে কোন প্রকার সন্দেহ দেখা দিলে রিয়াদ দূতাবাসের টোল ফ্রি নাম্বার 800 1000 125 অথবা 800 1000 126 এবং জেদ্দা কনস্যুলেট এর টোল ফ্রি নাম্বার 8002 440051 এ ফোন করে তথ্য জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনা পরীক্ষার পর সংশ্লিষ্ট ব্যক্তিকে মোবাইলে মেসেজের মাধ্যমে পজিটিভ অথবা নেগেটিভ এর খবর জানানো হবে।

এক্ষেত্রে ফল পজিটিভ হলে সময়মতো স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডাক্তাররা বাসায় এসে পরামর্শ দিয়ে যাবে অথবা প্রয়োজনে হাসপাতাল বা আইসোলেশন সেন্টারে চিকিৎসা প্রদান করা হবে।

  • প্রবাস কথা ডেস্ক।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.