Featured কুয়েত

কুয়েতে বাংলাদেশের সেনা সদস্য বাড়ানোর অনুমোদন

বিশ্বের অন্যান্য দেশগুলোতে দায়িত্বরত বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যগণ বেশ জনপ্রিয়। দায়িত্বের প্রতি নিষ্ঠা ও সততা বরাবরই ভূয়সী প্রশংসার দাবিদার করে তোলে তাঁদের। এর ব্যতিক্রম ঘটেনি কুয়েতেও।

সম্প্রতি ঘোষণা এসেছে কুয়েতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হবে। বর্তমানে দায়িত্বরত সদস্য সংখ্যা  ২৫০ থেকে বাড়িয়ে ৬৩৯ জনের বিষয়ে অনুমোদন দিয়েছে কুয়েত সরকার।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, গত ১১ থেকে ১৪ মার্চ চার দিনের কুয়েত সফরকালে কুয়েত সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফ এর সাথে সাক্ষাৎ করেন।

এই সাক্ষাতের সময় তিনি দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কন্টিনজেন্টের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য তাঁকে অনুরোধ করেন।

এই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সেনাবাহিনী প্রধানের দূরদর্শিতা, ঐকান্তিক প্রচেষ্টা এবং কুয়েত সরকারের সাথে বাংলাদেশের সুসম্পর্কের ফলশ্রুতিতে গত বৃহস্পতিবার (৩০ শে মে) কুয়েতে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি-৯ কন্টিনজেন্টের সদস্য সংখ্যা ২৫০ থেকে বৃদ্ধি করে ৬৩৯ জনে অনুমোদন করেছে।

এই বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী কুয়েত সরকার বাংলাদেশ সেনাবাহিনীকে অতিদ্রুত সেনা সদস্যদের কুয়েতে পাঠানোর জন্য অনুরোধ করেছে।  কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি -৯ কন্টিনজেন্ট সরাসরি কুয়েত সশস্ত্র বাহিনীর অধীনে অত্যন্ত সফলতার সাথে বিভিন্ন ধরনের নির্মাণ কাজে নিয়োজিত রয়েছে।

নিজেদের যোগ্যতা প্রমাণের অংশ হিসেবে এই দায়িত্ব আরও সুষ্ঠুভাবে পালন করবে বাংলাদেশ সেনাবাহিনী এমনটাই জানিয়েছে কর্তৃপক্ষ।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.