Featured খেলা

বিজ্ঞাপনমূল্য প্রতি সেকেন্ডে ৩ লক্ষ টাকা!

ইংল্যান্ডে চলছে ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। বৃষ্টি বিড়ম্বনাকে গোনায় না ধরলে এবারের আসর বেশ ভালই জমে উঠছে। আজ রবিবার ম্যাঞ্চেস্টারের মাঠে নামবে পাকিস্তান ও ভারত। বরাবরের মতই চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের খেলাকে ঘিরে গড়ে উঠেছে বাড়তি উত্তেজনা। শুধু তাই নয়, এই খেলা চলাকালীন সময় স্টার স্পোর্টসের যেকোনো বিজ্ঞাপন রেট নির্ধারণ করা হয়েছে সেকেন্ডে তিন লাখ টাকা।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, সেকেন্ডে ৩ লক্ষ টাকা হওয়া সত্তেও বিজ্ঞাপনদাতাদের ভিড় এখনো লেগে আছে। কেউই যেন এই মঞ্চে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ ছাড়তে চায় না। আজকের ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন যেসব বিজ্ঞাপন দেখানো হবে তা ৫০ শতাংশ বেশি দামে বিক্রিও করে ফেলেছে চ্যানেলটি। এই ম্যাচে শুধু বিজ্ঞাপন থেকেই ১৬৭ কোটি টাকা আয় করছে স্টার স্পোর্টস।

তবে এখানেও বৃষ্টির আশঙ্কা থেকেই যায়। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে খেলা পরিত্যক্ত হলে স্টার স্পোর্টসের ক্ষতি হবে ১৬৭ কোটি টাকা।

এদিকে ব্রিটিশ সংবাদ মাধ্যম জানিয়েছে, পণ্ড হওয়া প্রথম তিন ম্যাচেই প্রায় ২২০ কোটি টাকা ক্ষতিপুরণ গুনতে হয়েছে বিভিন্ন মাধ্যমকে। এই ঘটনায় টাকা স্টেকহোল্ডারদের হাতে তুলে দিতে হয়েছে বিমা প্রতিষ্ঠানগুলোকে। সর্বোচ্চ আর্থিক ক্ষতি হয়েছে বিশ্বকাপের খেলা প্রচার করা চ্যানেল স্টার স্পোর্টসের। ইনসাইড স্পোর্টস-এর তরফ থেকে জানানো হয়েছে, বিজ্ঞাপনসহ বিভিন্ন খাতে প্রায় ১৭০ কোটি টাকা ক্ষতি হয়েছে তাদের।

আজ মাঠে খেলা গড়ানো পর্যন্ত অপেক্ষা করতে হবে দর্শক এবং বিজ্ঞাপনী সংস্থাদের। নাহলে টাকা এবং বিজ্ঞাপন দুটোই হাতছাড়া হয়ে যেতে পারে বৃষ্টির কারণে।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.