Featured এশিয়া সিঙ্গাপুর

সিঙ্গাপুরে আরও ৮৫ বাংলাদেশি করোনায় আক্রান্ত

শেয়ার করুন

সিঙ্গাপুরে নতুন করে ১৯৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৫ জনই বাংলাদেশি। শুক্রবার ৮৫ জনসহ এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট ৪৪৫ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২১০৮ জন। আজ আরও ৩২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪৯২ জন। এছাড়া করোনায় ১০ এপ্রিল ৮৬ বছর বয়স্ক সিঙ্গাপুরের নাগরিকের মৃত্যু হয়।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে সাতজনের মৃত্যু হয়েছে। আর একজন করোনা ভাইরাস পজিটিভ রেজাল্ট পাবার আগেই মৃত্যুবরণ করেন৷

আক্রান্ত ১৯৮ জন সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে। ৯৮ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। এরমধ্যে ৭৯ জনই অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সাথে লিংক রয়েছে। আজকে (Sungei Kudut) ডরমিটরিতে নতুন ক্লাস্টার হিসেবে শনাক্ত করা হয়েছে। ৪৮ জন পূর্বের রোগীদের সাথে লিংক রয়েছে। ৭১ জনের তথ্য এখনো অজানা।

এদিকে ৮৭৫ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন তাদের মধ্যে ৩২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ৭৩৪ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা হয়েছে।

তাদের কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।

  • ওমর ফারুকী শিপন, সিঙ্গাপুর। 
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.