Featured এশিয়া বাংলাদেশ থেকে সিঙ্গাপুর

সিঙ্গাপুরে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত

শেয়ার করুন

পুরো বিশ্বে প্রতিদিনই ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এই মরণঘাতি ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যাও বাড়ছে দিন দিন। এবার সিঙ্গাপুরে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। তবে প্রথম আলোর এক প্রতিবেদনে জানা যায়, এদের মধ্যে একজন প্রবাসী বাংলাদেশি এবং বাকি দুজন সিঙ্গাপুরের নাগরিক।

প্রতিবেদনে জানা যায়, এই ভাইরাসে আক্রান্ত এই তিনজনের কেউই সম্প্রতি চীন সফরে যাননি।

গতকাল রবিবার (৯ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দ্য স্ট্রেইট টাইমস এই খবর জানায়।

‘প্রথম আলো’ তে প্রকাশিত প্রতিবেদনে আরও জানা যায়, সিঙ্গাপুর থেকে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান এক প্রবাসী বাংলাদেশির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন।

প্রতিবেদনে মোস্তাফিজুর রহমান বলেন,

‘সিঙ্গাপুরের কর্তৃপক্ষ বাংলাদেশের এক কর্মীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য আমাদের জানিয়েছেন। নিরাপত্তার খাতিরে ৩৯ বছরের ওই বাংলাদেশির পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। আশা করছি, সোমবারের মধ্যে তাঁর সম্পর্কে বিস্তারিত জানতে পারব। এ মুহূর্তে ভাইরাস–আক্রান্ত ওই বাংলাদেশিকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিস বা এনসিআইসিডিতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাঁর স্বাস্থ্যের সবশেষ পরিস্থিতির ওপর নির্ভর করে প্রয়োজনীয় যা যা করার, হাইকমিশনের পক্ষ থেকে তা করা হবে।’

অপরদিকে দ্য স্ট্রেইট টাইমসের খবরে বলা হয়েছে, বাংলাদেশি সেই প্রবাসী করোনা ভাইরাসের লক্ষণ বুঝতে পেরে ৩ ফেব্রুয়ারি সাধারণ একটি ক্লিনিকে যান। ৫ ফেব্রুয়ারি তিনি চিকিৎসকের পরামর্শ নিতে চেঙ্গি জেনারেল হাসপাতালে যান। এরপর গত ৮ ফেব্রুয়ারি পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে তার করোনাভাইরাসে আক্রান্তের বিষয়টি চিকিৎসকেরা নিশ্চিত করেন। পরবর্তীতে তাকে এনসিআইসিডিতে পাঠানো হয়।

উল্লেখ্য, বর্তমানে সারা বিশ্বে প্রায় ৩২ হাজার করোনা ভাইরাসে আক্রান্ত রোগী রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রায় ৮০০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.