Featured এশিয়া মালয়েশিয়া

সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের পদত্যাগ

শেয়ার করুন

ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশনের (ইউএমএনও) প্রেসিডেন্ট ও বারিসন ন্যাসিওনাল জোটের চেয়ারম্যানের পদ থেকে আনুষ্ঠানিকভাবে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

শনিবার রাজধানী কুয়ালালামপুরের মেনারা দাতো এলাকায় দলের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন। নির্বাচনে পরাজয়ের পর থেকেই নাজিবের পদত্যাগের দাবি জানিয়ে আসছিলেন দল ও জোটের নেতারা। খবর আল জাজিরার।

সম্প্রতি বুধবারের নির্বাচনে জোটের পরাজয়ের দায় স্বীকার করে নেন নাজিব। এরপর এক ফেসবুক পোস্টে তিনি বলেন, এক সপ্তাহের ছুটি কাটাতে গিয়ে দল ও জোটের শীর্ষ পদে থাকবেন কিনা তা বিবেচনা করে দেখবেন। তবে মালয়েশিয়ার অভিবাসন দপ্তর তার ও তার স্ত্রীর ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারির পর সেই পরিকল্পনা বাতিল করেন তিনি।

নির্বাচনে পরাজয়ের পরই তার ওপর পদত্যাগের চাপ জোরালো করেন দলীয় নেতারা। উমনোর কুয়ালা পিলাহ বিভাগের প্রধান ইসমাইল লাসিম বলেন, সদ্য সমাপ্ত ১৪তম সাধারণ নির্বাচনে আমাদের দলের নেতৃত্বাধীন বারিসন ন্যাসিওনাল (বিএন) জোটের পরাজয়ের পরই তার পদত্যাগ করা উচিত। তিনি বলেন, মানুষ বিএন জোটকে ভোট দেয়নি কারণ তারা দলটিকে ঘৃণা করে। এছাড়া ব্যক্তির কারণেও মানুষ এমন সিদ্ধান্ত নিয়েছে। নাজিবের নেতৃত্বে তারা খুশি ছিলেন না।

শনিবারের সংবাদ সম্মেলনে নাজিব জানান, এখন থেকে উমনো দলের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন ডক্টর আহমাদ জাহিদ হামিদি। হিসামুদ্দিন হোসেন থাকবেন ডেপুটি প্রেসিডেন্টের দায়িত্বে। তিনি বলেন, দলীয় প্রেসিডেন্ট ও বারিসন ন্যাসিওনাল জোটের চেয়ারম্যান হিসেবে আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। নির্বাচনের ফলাফল প্রসঙ্গে তিনি বলেন, যা ঘটেছে তা নিয়ে আমরা মর্মাহত। তবে আমাদের দল গণতান্ত্রিক মূলনীতির জায়গা থেকে ফলাফল মেনে নিয়েছি।

 

নিউজ ডেস্ক, প্রবাস কথা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.