Featured বাংলাদেশ থেকে

শ্রীলঙ্কা থেকে আসা ১১ বাংলাদেশী শ্রমিককে পুলিশের জিজ্ঞাসাবাদ

ভয়াবহ আত্মঘাতী সিরিজ বোমা হামলার পর শ্রীলঙ্কা থেকে ১১ বাংলাদেশী শ্রমিককে দেশে ফেরত পাঠানো হয়েছে। এই শ্রমিকরা যে প্রতিষ্ঠানে কাজ করতেন। একই কারখানায় আত্মঘাতী সিরিজ বোমা হামলায় অংশগ্রহণকারীর কয়েকজন কাজ করতেন। 

ফলে নিরাপত্তার জন্য তাদেরকে দেশে ফেরত পাঠানো হয়েছে। মূলত তাদের কাছে হামলাকারীদের সম্পর্কে কোনো তথ্য জানা আছে কি-না সে কারণে জিজ্ঞাসাবাদ করা হয়।

শুক্রবার দুপুর ১২টায় মালিন্দ এয়ার লাইন্সের একটি ফ্লাইটে (ওডি ১৬৪) তারা ঢাকায় আসেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার পর ইমিগ্রেশন পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।

কলম্বোর উপশহর এলাকায় ইনশাদ ইব্রাহীমের তামা কারখানায় কাজ করতেন ৪০ বাংলাদেশি শ্রমিক। ওই কারখানার মালিক শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলায় জড়িত ও নিহত হয়েছেন। ওই কারখানাতেই হামলায় ব্যবহৃত বোমাগুলো তৈরি হয়েছিল বলে শ্রীলঙ্কার পুলিশের বরাত দিয়ে স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

পুলিশের একটি ইউনিট তাদের কাছ থেকে বিভিন্ন তথ্য জানতে চেয়েছে। তারা ওখানে কতদিন যাবত কাজ করতেন, হামলাকারী সন্ত্রাসীদের তারা চিনতেন কি-না, কখনো কথা হয়েছে কি না-এসব।

দেশে ফেরত ১১ বাংলাদেশির ছবি ও ফিঙ্গার প্রিন্টসহ তাদের সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করা হয়েছে। তবে তাদের পরিচয় জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.