Featured অভিবাসন ইউরোপ পর্তুগাল

লিসবনে ‘হ্যালো পর্তুগাল উৎসব’ অনুষ্ঠিত

অভিবাসীদের সমস্যা ও সম্ভাবনা এবং তাদের নিয়ে কাজ করা সকল প্রতিষ্ঠানকে একত্রিত করার লক্ষ্যে লিসবনে হ্যালো পর্তুগাল উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার পর্তুগালের রাজধানী লিসবনের স্থানীয় ইসমাঈলী সেন্টারে সকাল ৯টায় এই অনুষ্ঠান শুরু হয়।

দিনব্যাপী দুই পর্বের সেমিনারে প্রথমে আলোচনা করা হয় অভিবাসী ও শরণার্থীদের নানা সমস্যা নিয়ে এবং দ্বিতীয় অংশে এসবের সমাধান নিয়ে আলোচনা করেন উপস্থিত নানান সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও নাগরিক সমাজের মানুষজন।

এই উৎসবে উপস্থিত ছিলেন পর্তুগালের ইমিগ্রেশন হাই কমিশনার ড. পেদ্রো কালাদো, ভাসকো মাল্টা পরিচালক কানাই লিসবন, সিলভিয়া পাউলো সমন্বয়ক আশোকা মুভমেন্ট, ব্রুনো মেনিনো আগাইর স্পিক এর পরিচালক।

উৎসবের মূল আলোচনায় অংশ নেয় পর্তুগাল ইমিগ্রেশন হাই কমিশনে কর্মরত একমাত্র ইন্দো এশিয়ান বাংলাদেশী মঈন উদ্দিন আহমেদ, সহকারী অফিসার এসিএম।

উৎসবে সবাই অভিবাসী ও শরণার্থীদের অভিশাপ বা বোঝা না মনে করে সেদেশের সম্পদ বা উন্নয়ন সহযোগী হিসেবে আখ্যায়িত করেছেন। সঠিক তথ্য ও সহযোগিতা পেলে অভিবাসী ও শরণার্থীরা এদেশের স্থানীয়দের সাথে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখবে বলে মত দেন অনেকেই।

  • ছবি ও প্রতিবেদন- রাসেল আহম্মেদ, লিসবন, পর্তুগাল 

আরও পড়ুন- আজ ( ৩ জুলাই ) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.