Featured ইউরোপ পর্তুগাল

লিসবনে চাঁদা না পেয়ে বাংলাদেশিকে গুলি

শেয়ার করুন

পর্তুগালের রাজধানী লিসবনে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে হাবিবুর রহমান নামে এক বাংলাদেশি কৃষ্ণাঙ্গদের দ্বারা গুলিবিদ্ধ হয়েছেন। তার বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানায়।  স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় লিসবনের অদূরে সাকাভেই এলাকায় এ ঘটনা ঘটে।

পর্তুগাল প্রবাসী হাবিবুর রহমান বাবলুকে একদল কৃষ্ণাঙ্গ তার দোকানে ঢুকে প্রথমে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা দাবী করে। এসময় ক্যাশ কাউন্টারে টাকা না পাওয়ার এক পর্যায়ে তার পায়ে গুলি করে তারা পালিয়ে যায় বলে জানা গেছে।

খবর পেয়ে দেশটির পুলিশ ঘটনাস্থলে এসে বাবলুকে লিসবনের ডাউনটাউনের সাও জোসে হাসপাতালে পাঠায়। তাৎক্ষণিক জরুরী অস্ত্রোপাচারের মাধ্যমে চিকিৎসক তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে এই বাংলাদেশির বাম পায়ের হাঁটুর নিচের অংশ কেটে পেলেন। বর্তমানে ওই হাসপাতালে তার চিকিৎসা চলছে।

এদিকে এই ঘটনায় লিসবনে বাংলাদেশ কমিউনিটির সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিরা তাকে দেখতে হাসপাতালে গিয়েছেন এবং তার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তাছাড়া লিসবন সিটি কাউন্সিলর ও পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশান এর সভাপতি জনাব রানা তসলিম উদ্দিন তাকে হাসপাতালে দেখতে যান। সেসময় তিনি আগামী পদক্ষেপ গুলো কি কি হবে সে ব্যাপারে পরামর্শ দিয়েছেন। আইনগত ব্যবস্থা সহ যেকোন দরকারে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

তিনি বিষয়টি লিসবন মিউনিসিপ্যাল এসেম্বলীতে উপস্থাপন করার কথা জানান। এবং পরামর্শ দেন যারা রাত অবধি ব্যবসা করেন, প্রত্যেক ব্যবসা প্রতিষ্ঠানে সি সি টিভি ক্যামেরার স্থাপন করা সহ অযথা অন্য কমিউনিটির লোকজনের সাথে ঝামেলায় না জড়ানোর।

  • রাসেল আহম্মেদ, লিসবন, পর্তুগাল

আরও পড়ুন- শুরু হচ্ছে প্রবাসীদের ভোটার নিবন্ধন; আবেদনের বিস্তারিত

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.