Featured আমেরিকা যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৬৬ হাজার ছাড়াল

শেয়ার করুন

করোনা ভাইরাসে থাবায় বিপর্যস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনার সংক্রমণ যেন থামছেই না। করোনা মহামারির কেন্দ্র এখন যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৮০৪ জনের প্রাণ গেছে। আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে।

বিশ্বের করোনা আক্রান্ত দেশের তালিকায় সবার উপরে রয়েছে মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে সাবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৭ হাজার ৪০৯ জন করোনা আক্রান্ত হয়েছে। পাশাপাশি ১ হাজার ৫১ জনের প্রাণ গেছে।

দেশটিতে আক্রান্তদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। মৃতদের শেষকৃত্যের জায়গার সংকট দেখা দিয়েছে। যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ২৪ হাজার ৩৬৮ জনের। এই অঙ্গরাজ্যে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ২১৩ জন। এরপরই রয়েছে নিউ জার্সি। সেখানে মৃত্যু হয়েছে ৭ হাজার ৭৪২ জনের, আক্রান্ত হয়েছে ১ লাখ ২৩ হাজার ৭১৭ জন।

তবে যুক্তরাষ্ট্রে করোনা থেকে সুস্থ হয়েছে ১ লাখ ৬২ হাজার ১০৭ জন। দেশটির বিভিন্ন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে ১৬ হাজার ৪৮১ জন।

গত বছরের শেষ দিকে চীনের উহান শহর থেকে করোনা ভাইরাসের উৎপত্তি হয়েছিল। এর পর এই ভাইরাস বিশ্বের ২০০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত ৩৪ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনায় প্রাণ গেছে ২ লাখ ৪৩ হাজারেরও বেশি মানুষ। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১১ লাখের বেশি মানুষ।

  • প্রবাস কথা ডেস্ক
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.