Featured আমেরিকা যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বন্ধুকধারীর গুলিতে নিহত ১২

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি ভবনে বন্ধুকধারীর এলোপাতাড়ি গুলিতে ১২ জন নিহত হয়েছে। গুলিতে আহত কমপক্ষে চারজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার বিকেলে ভার্জিনিয়া বিচ শহরে এ হামলার ঘটনা ঘটে। 

সিএনএন এর খবরে বলা হয়েছে, ওই বন্ধুকধারী ছিলেন একজন অসন্তুষ্ট কর্মচারী, যার নাম হচ্ছে ‘ডুয়েন ক্র্যাডক’ তার বয়স প্রায় ৪০ বছর। আইন শৃঙ্খলা বাহিনী এবং ভার্জিনিয়া সরকারের সোর্স অনুযায়ী এই বন্ধুকধারীকে তারা চিহ্নিত করেছেন।

পুলিশ চিফ জেমস সারভেরা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বন্ধুকধারী  পুলিশের  গুলিতে নিহত হয়েছেন।

তিনি আরো জানান,আহত ৪ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। তার মধ্যে ৩ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক, ১ জনের অবস্থা মোটামুটি ভালো আছে।

মেয়র ববি ডায়ার বলেছেন, ‘ভার্জিনিয়া বিচ এর ইতিহাসে এটি একটি বিধ্বংসী দিন, যে মানুষগুলো মারা গেছে এরা কেউ আমাদের বন্ধু, সহকর্মী এবং প্রতিবেশী। সারভেরা বলেছেন, একজনকে গাড়ির মধ্যে গুলি করে মারা হয়েছে, এবং বন্ধুকধারী কোন বাছ-বিচার ছাড়াই মিউনিসিপ্যাল সেন্টারের বিল্ডিং ২ এর তিনটা ফ্লোরেই নির্বিচারে গুলি চালায়। একজন অফিসার গুলিতে আহত হয়েছেন। যদিও ওই অফিসার ভেস্ট থাকার কারণে বেঁচে গেছেন।‘

বন্ধুকধারী ক্র্যাডক কাজ করতেন সার্টিফাইড প্রফেশনাল ইঞ্জিনিয়ার হিসেবে, সিটি অফ ভার্জিনিয়া বিচ ইন দ্য পাবলিক ইউটিলিটিজ ডিপার্টমেন্ট। তিনি গত কয়েক বছর ধরে পয়েন্ট অফ কন্টাক্ট হিসেবে লোকাল রাস্তার প্রজেক্টস গুলোতে কাজ করেন। পুলিশ তার এই হামলার পিছনে কারণ তদন্ত করছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল এবং রাইফেল উদ্ধার করেছে।

আইন শৃঙ্খলা বাহিনীর ভাষ্য অনুযায়ী, তদন্তকারীরা ভাবছেন এই অস্ত্র দু’টি ব্যবহার করা হয়েছে ভার্জিনিয়া বিচ এর এই বিধ্বংসী হামলায়। পুলিশ প্রধান নিশ্চিত করে বলেছেন, .৪৫ ক্যালিবার পিস্তল, কয়েকটা খালি, এবং উচ্চ ধারণ ক্ষমতা সম্পন্ন ম্যাগাজিন পাওয়া গেছে বন্ধুকধারীর কাছে, তবে রাইফেল সম্পর্কে কোন মন্তব্য করেননি তিনি।

এদিকে ভাইস মেয়র জেমস উড বলেছেন, মানুষ বৈধ পিস্তল নিয়ে পাবলিক বিল্ডিং আসতে পারবে, কিন্তু কোন স্কুল বা আদালতে নয়। এই হামলাকে তিনি সবচেয়ে মারাত্মক হামলা হিসেবে অভিহিত করেন।

  • গোলাম মাহমুদ মামুন, ভার্জিনিয়া, যুক্তরাষ্ট্র 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.