Featured ইউরোপ ইতালী রঙ্গের দুনিয়া

মিস বাংলাদেশ ইতালির ফাইনাল পর্ব অনুষ্ঠিত, বিজয়ী ফারাহ ইন্তু

শেয়ার করুন

ইউরোপে বসবাসরত বাংলাদেশী নারীদের মেধা,সৌন্দর্য আর বাংলাদেশী সংস্কৃত বিদেশীদের সামনে তুলে ধরতে প্রথমবারের মত ইতালিতে আয়োজন করা হয় মিস বাংলাদেশ ইতালি-২০১৮।

চলতি বছরের ১০ জানুয়ারি থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে বাংলাদেশী অবিবাহিত মেয়েদের নিয়ে শুরু হয়ে ২৯ এপ্রিল রবিবার চার পর্বের মধ্য দিয়ে পর্দা নামে এই জমকালো আয়োজনের।

রবিবার দেশটির রাজধানী রোমের প্রেনেস্তিনার সান লিওনে অডিটোরিয়ামে ঝাকঝমকভাবে অনুষ্ঠিত হয় মিস বাংলাদেশ ইতালি-২০১৮’র ফাইনাল পর্ব। সর্বমোট ২৫ জন প্রতিযোগিকে পেছনে ফেলে মিস বাংলাদেশ ইতালির প্রথম আসরের মুকুট অর্জন করে ফারাহ ইন্তু।

সর্বমোট তিনটি আসরের মাধ্যমে বিচারকরা ২২ জন প্রতিযোগীকে নির্বাচন করে ফাইনাল পর্বের জন্য। পরে ২৯ এপ্রিল প্রতিযোগীরা ফাইনাল আসরে দর্শক ও বিচারকদের সামনে তাদের নিজনিজ মেধা তুলে ধরেন।

এসময় দর্শকদের ভোট ও বিচারকদের দৃষ্টিতে প্রথম আসরের বিজয়ী হয় পালেরমোর ফারাহ ইন্তু। এছাড়া প্রথম রানার্সআপ হয় ভিসেন্সার লিন্ডা ও দ্বিতীয় রানার্সআপ বলোনিয়ার লাবন্য।

মিস বাংলাদেশ ইতালির প্রথম আসর ব্যাপক ভাবে সাড়া ফেলে ইতালিস্থ বাংলাদেশীদের মনে। অনুষ্ঠানের প্রতিটি পর্বে বাঙ্গালিদের অংশগ্রহন ছিল চোখে পড়ার মত।

এ বিষয়ে দর্শক এম কে রহমান লিটন বলেন, আমরা এই অনুষ্ঠানটি খুবই উপভোগ করেছি। বিদেশের মাটিতে নিজ দেশের সংস্কৃতি দেখে খুবই ভাল লেগেছে। আমরা চাই ভবিষ্যতে যেন এমন আরও অনুষ্ঠানের আয়োজন করা হয় তাহলে আমাদের পরবর্তী প্রজন্ম আমাদের সংস্কৃতি শিখতে পারবে।

আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার।তিনি বলেন, আমি এই অনুষ্ঠানের সাফল্য কামনা করছি। এ ধরনের অনুষ্ঠান বিদেশের মাটিতে বড় হওয়া আমাদের পরবর্তী প্রজন্মের কাছে আমাদের সংস্কৃতি তুলে ধরছে।

ইমন রহমান ও সানজিদা হক শশীর উপস্থাপনায় অনুষ্ঠানে রোমের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

সাইফুল ইসলাম মুন্সী, প্রবাস কথা, ইতালি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.