Featured অভিবাসন বাংলাদেশ থেকে মালয়েশিয়া

মালয়েশিয়ার শ্রমবাজার চালু হওয়ার সম্ভাবনা চূড়ান্ত!

শেয়ার করুন

প্রবাসীদের জন্য মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ এক ভয়াবহ বিভীষিকার নাম। মালয়েশিয়ার এই বন্ধ শ্রমবাজার চালুর বিষয়ে সর্বাত্মক চেষ্টা করেছে বাংলাদেশ সরকার। এরই ধারাবাহিকতায় এবার বন্ধ শ্রমবাজার চালু করতে একমত হয়েছে উভয় দেশ।

জানা গেছে, আগামী ২৪ বা ২৫ নভেম্বর একটি প্রতিনিধি দল ঢাকায় আসার সম্ভাবনা রয়েছে। এই আলোচনার উপর ভিত্তি করে চলতি বছরের ডিসেম্বরেই মালয়েশিয়াতে কর্মী পাঠাতে আগ্রহী বাংলাদেশ।

আজ বুধবার (৬ নভেম্বর) স্থানীয় সময় বেলা ১১টায় মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বিজ্ঞপ্তি

এই বৈঠকের বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে জানা যায়, বৈঠকে মন্ত্রীর সাথে মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্ম-সচিব ফজলুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আজিজুর রহমান, বিএমইটির পরিচালক মো. নুরুল ইসলাম, হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম এবং কাউন্সিলর (শ্রম) মোহাম্মদ জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

জানা গেছে, দুই দেশের প্রতিনিধি দলের এ বৈঠকে শ্রমবাজার চালুর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বৈঠক সূত্রে জানা যায়, শ্রমবাজার চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। চলতি বছরের ডিসেম্বরেই দেশটিতে কর্মী পাঠাতে আগ্রহী বাংলাদেশ। এছাড়া বৈঠকে কর্মীদের অভিবাসন ব্যয় কমানো এবং কর্মপরিবেশ নিশ্চিত করার বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া শ্রমিক নেওয়া বিষয়ে চলতি মাসের ১১ তারিখ মালয়েশিয়ার নিয়োগ দাতাদের সাথে বৈঠক করবেন দেশটির মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.