Featured আমেরিকা যুক্তরাষ্ট্র

ভার্জিনিয়ার শেনানদোয়াহ ন্যাশনাল পার্ক

যদি আপনাকে কখনো প্রকৃতি ডাক দেয়, আকাশের পথ ধরে মাইলের পর মাইল আঁকা বাঁকা রাস্তা দিয়ে ঘুরে আসতে চান, এবং প্রকৃতিকে সাথে নিয়ে ৪০০০ ফুট উপর থেকে ভিন্ন ভিন্ন জায়গাগুলো অবলোকন করতে চান, তাহলে আপনাকে যেতে হবে শেনানদোয়াহ জাতীয় উদ্যানে।

যাওয়ার পথেই বিভিন্ন জায়গায় গাড়ি থামিয়ে মানুষ, প্রকৃতির সাথে নিজেদের ছবিগুলো বন্দী করে স্মৃতির পাতায় জমা করে।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে ৭৫ মাইল দূরে এই পার্কটি। এখানে আছে ওয়াটারফলস, চমৎকার দর্শনীয় স্থান, হাইকিং, পরিবারের সাথে পিকনিক করার জায়গা। প্রায় ২০০,০০০ একর প্রটেক্টেড ল্যান্ডস যেখানে বিচরণ করে হরিণ, সংবার্ড, এবং নাইট স্কাই।

ভার্জিনিয়া কেন্দ্রে শেনানদোয়াহ জাতীয় উদ্যান রক্ষা করে ব্লু রিজ পর্বতের অংশগুলিকে, যা ২০০০ থেকে ৪০০০ ফুট উচ্চতায় বিস্তৃত। ক্রেস্টের পাশে এবং পার্কের দৈর্ঘ্য জুড়ে আছে চলমান স্কাইলাইন ড্রাইভ, ব্লু রিজ পার্কওয়েয়ের উত্তরের ধারাবাহিকতা যা হিউভারের গ্রীষ্মকালীন বাসস্থান এবং ডার্ক হোল ফলের নীচে পুরানো গুহা, সমাধিসহ নান্ন দৃশ্য চোখে পড়বে।

সুন্দর হাইকিং পথগুলো উদ্যানের পার্কের মূল আকর্ষণগুলির মধ্যে একটি। বসন্ত ও গ্রীষ্মে ফুলের গাছ এবং ঝর্ণাগুলো খুবই সুন্দর দেখা যায়, তবে পার্কটি অক্টোবরে তার শরৎ রঙের জন্য সর্বাধিক পরিচিত। চারপাশের গাছগুলো থেকে মনে হয় ফাগুনের আগুন ঝরছে। এত মুগ্ধ লাগে দেখতে যা ভাষায় প্রকাশ করা দুর্লভ।

ইউএস রুট ২১১ স্কাইলাইন ড্রাইভ থেকে পশ্চিমে কেবল একটি ছোট ড্রাইভ রয়েছে যেখানে লুরে ক্যাভেনস গুলি স্ট্যাল্যাকটাইট এবং স্ট্যাল্যাগমিটসের একটি চমৎকার গঠন। গুহাটির হাইলাইট গুলির মধ্যে একটি হল পৃথিবীর একমাত্র স্ট্যাল্যাক্টাইট অঙ্গ, যেখানে রাবার মল্টের সাথে স্ট্যাল্যাক্টাইটগুলি সংঘটিত হয়। এই তথ্যগুলো নেয়া হয়েছে পার্কটির অরিজিনাল ওয়েবসাইট এবং প্ল্যানেটওয়ার টুরিস্ট এট্ট্রাকশন থেকে।

  • গোলাম মাহমুদ মামুন, ভার্জিনিয়া, যুক্তরাষ্ট্র 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.