Featured বাংলাদেশ থেকে

বিমানবন্দরের পাঁচ নিরাপত্তাকর্মীকে বরখাস্ত

বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় তদন্তের স্বার্থে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাঁচ নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সাথে একজনকে প্রত্যাহার করা হয়েছে বলে জানা যায়। সোমবার প্রথম আলো প্রকাশিত এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। 

পাঁচ নিরাপত্তা কর্মীরা হলেন, সশস্ত্র নিরাপত্তাপ্রহরী মো. ইউনুস হাওলাদার, হেভি লাগেজ গেটে (উত্তর) স্ক্যানিংয়ের নিরাপত্তা সুপারভাইজার মো. লেহাজ উদ্দিন ভূঁইয়া, বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের কেবিন ব্যাগেজ স্ক্যানিং গেটের অপারেটর আনসার সদস্য আলীম হোসেন, বডি সার্চার আনসার সদস্য মাহফুজুর রহমান এবং হেভি লাগেজ গেটের (উত্তর) বডি সার্চার আনসার সদস্য সাদ্দাম হোসেন।

এ ছাড়া এয়ারপোর্ট সিকিউরিটি ফোর্সের (এভসেক) সদস্য পোস্ট সুপারভাইজার সার্জেন্ট সাজেদুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। তাঁকে বাংলাদেশ বিমানবাহিনীতে সংযুক্ত করা হয়েছে। সুষ্ঠু তদন্তের জন্য এই ব্যবস্থা নিয়েছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

আরও জানা যায়, বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় পর পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে প্রধান করে এই তদন্ত কমিটি গঠিত হয়েছে।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, বিমান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জনেন্দ্রনাথ সরকার, সিভিল এভিয়েশনের পরিচালক (ফ্লাইট সেফটি) উইং কমান্ডার চৌধুরী জিয়াউল কবির, সিকিউরিটি কনসালট্যান্ট গ্রুপ ক্যাপ্টেন (অব) আলমগীর এবং বিমানের পরিচালক (প্লানিং) এয়ার কমোডর (অব) মাহবুব জাহান খান।

প্রবাস কথা ডেস্ক, ঢাকা  

আরও পড়ুন – মালদ্বীপে প্রবাসী বাংলাদেশীর আত্মহত্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.