Featured সংযুক্ত আরব আমিরাত

বিদেশে পাঠানোর জন্য যোগ্য কর্মী গড়ে তোলা হচ্ছে

শেয়ার করুন

এখন থেকে বিদেশে দক্ষ শ্রমিক পাঠানোর ওপর গুরুত্ব দেয়া হবে। এজন্য উপজেলাভিত্তিক ভোকেশনাল ট্রেনিং সেন্টার চালু করা হয়েছে। এসব ট্রেনিং সেন্টারের মাধ্যমে বিদেশে পাঠানোর জন্য যোগ্য কর্মী গড়ে তোলা হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ।

গত শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত ‘বৈধপথে রেমিট্যান্স প্রেরণ’ বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় প্রবাসীরা প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এসব সমস্যার মধ্যে প্রবাসী শ্রমিকদের লাইফ ইনসুরেন্স, বিমানে লাশ বহন, জনতা ব্যাংকের বুথ স্থাপন ও প্রবাসীদের ওয়েজ আর্নার্স বন্ড খুলে দেয়ার দাবি তুলে ধরেন রেমিটেন্স যোদ্ধারা।

কনস্যুলেটের কনফারেন্স রুমে আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুস সালেহীন। সভায় দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেটের দূতালয় প্রধান প্রবাস লামারং এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান।

উল্লেখ্য, জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রা মনে করে বাংলাদেশ থেকে যেসব শ্রমিক দেশের বাইরে যায় তাদের অর্ধেক অদক্ষ প্রশিক্ষণের আধুনিক সুবিধা ও পর্যাপ্ত ট্রেনিং সেন্টার না থাকার কারণেই বিদেশে পাঠানোর মতো দক্ষ শ্রমিক তৈরি হচ্ছে না বলে মনে করে এই সংগঠনটি।

প্রবাস কথা ডেস্ক, ঢাকা 

আরও পড়ুন-  শিশু নির্যাতন বন্ধে সহমর্মিতা হতে পারে একটু আশার আলো

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.