Featured বাংলাদেশ থেকে

বাংলাদেশে সন্ধ্যা ৬টার পর বের হলেই আইনানুগ ব্যবস্থা, ছুটি বাড়ল ২৫ এপ্রিল পর্যন্ত

শেয়ার করুন

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটির মেয়াদ সাপ্তাহিক ছুটি সহ ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনা মোকাবেলায় সাধারণ ছুটি বাড়িয়ে এর সাথে কিছু আদেশ জারি করেছে সরকার।

এর মধ্যে রয়েছে সারা দেশে সন্ধ্যা ৬টার পর বাইরে বের হওয়া যাবে না। বের হলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সেই সাথে কয়েকটি শর্ত দিয়ে সেগুলো কঠোরভাবে মেনে চলতে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দেশব্যাপী করোনা ভাইরাস রোগ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৪ মার্চ, ১ ও ৫ এপ্রিল প্রজ্ঞাপনে ঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির ধারাবাহিকতায় ১৫ থেকে ১৬ এপ্রিল ও ১৯ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সাধারণ ছুটির সঙ্গে ১৭ ও ১৮ এপ্রিল ও ২৪ ও ২৫ এপ্রিলের সাপ্তাহিক ছুটি যুক্ত হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এই ছুটি সাধারণ ছুটির মতো বিবেচিত হবে না করোনা ভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে অনুরোধ করা হয়েছে। সন্ধ্যা ছয়টার পর কেউ বাড়ির বাইরে বের হতে পারবেন না। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া এক এলাকা থেকে আরেক এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত থাকবে। আর বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব পালনের লক্ষ্যে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ৯৪ জন রোগী শনাক্ত করা হয়েছে। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪২৪ জনে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ জনে।

  • প্রবাস কথা ডেস্ক। 
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.