Featured মধ্যপ্রাচ্য সংযুক্ত আরব আমিরাত

বাংলাদেশিদের জন্য খুলছে আমিরাতের শ্রমবাজার!

শেয়ার করুন

দীর্ঘদিন বন্ধ থাকার পর বাংলাদেশি কর্মীদের জন্য সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার পুনরায় খুলে দেয়ার ইঙ্গিত দিয়েছেন দেশটির সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান।

দুবাইয়ে অনুষ্ঠিত দুবাই এয়ার শো-২০১৯-এর সাইডলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আবুধাবির যুবরাজ ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান এক বৈঠকে এ ইঙ্গিত দেন।

বৈঠকে জনশক্তি রপ্তানির বিষয়টি উঠে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারে বাংলাদেশের প্রবেশ বন্ধ থাকার কথা উল্লেখ করেন। এসময় যুবরাজ নাহিয়ান বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বলেন, ‘আপনার পরবর্তী আমিরাত সফরকালে আপনাকে এ প্রশ্নটি আর করতে হবে না।’ তিনি বাংলাদেশি কর্মীদের জন্য আগের চেয়ে বেশি ওয়ার্ক পারমিট দেয়ার কথাও জানান।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, আমিরাত বাংলাদেশ থেকে চাল আমদানির আগ্রহ প্রকাশ করেছেন। যুবরাজ বলেছেন, তারা বাংলাদেশ থেকে সেরা মানের চাল আমদানি করতে চায়। তার দেশ তাদের চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরনের চাল দেখার জন্য বাংলাদেশে একটি প্রতিনিধিদল পাঠাবে।

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ একটি উদ্বৃত্ত চাল উৎপাদনকারী দেশ। বাংলাদেশ বিভিন্ন ধরনের চাল উৎপাদন করছে। আমরা বিভিন্ন দেশে চাল রপ্তানি করছি।’

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারে বাংলাদেশ থেকে কর্মী রপ্তানি গত পাঁচ বছর ধরে বন্ধ রয়েছে।

প্রবাস কথা ডেস্ক

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.