Featured আমেরিকা যুক্তরাষ্ট্র

ফ্লাইটে যাত্রীর হাঁচি-কাশিঃ করোনা আতঙ্কে বিমানের জরুরি অবতরণ!

শেয়ার করুন

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও এই ভাইরাস সংক্রমনে মৃত্যুর হার খুব বেশি বাড়েনি। তবুও আতংক যেন বিশ্ববাসীর পিছু ছাড়ছেই না!

গত রবিবার (৮ মার্চ) যুক্তরাষ্ট্রের কলোরাডো থেকে নিউজার্সির উদ্দেশে ছেড়ে যাওয়া এক বিমান জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

জানা গেছে, সেই বিমানের যাত্রীদের একজন ক্রমাগত হাঁচি-কাশি দিচ্ছিলেন। এরপরই এই হাঁচি-কাশিকে কেন্দ্র করে অপর যাত্রীরা করোনা আতঙ্কে বিমানে হট্টগোল শুরু করে। ফ্লাইটটিতে মারাত্মক করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ায় বিমানটি যুক্তরাষ্ট্রের ডেনভার বিমান বন্দরে জরুরি অবতরণ করে।

এ ঘটনায় ইউনাইটেড এয়ারলাইনস জানায়, বিমানটি কলোরাডোর ঈগল শহর থেকে নিউ জার্সির নিউইয়র্ক বিমান বন্দরের উদ্দেশে রওনা দিয়েছিল। পরে বিমানের এক যাত্রীর হাঁচি-কাশিকে কেন্দ্র করে বিমানটি কলোরাডোর ডেনভার আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

স্থানীয় গনমাধ্যম জানায়, বিমানে এক যাত্রীর ক্রমাগত হাঁচি-কাশির কারণে বিমান যাত্রীদের অনেকে আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করে। তবে পরে জানা যায় সেই যাত্রী এলার্জির সমস্যায় ভুগছিলেন। পরবর্তীতে অসুস্থ সেই যাত্রীকে সাথে নিয়েই বিমানটি পুনরায় নিউজার্সির উদ্দেশে রওনা হয়। তবে এই পুরো সময়ে সেই যাত্রীকে কোনো চিকিৎসা দেওয়া হয়নি।”

উল্লেখ্য, সারাবিশ্বে ১ লক্ষ ১৬ হাজারেরও অধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪ হাজারেরও অধিক মানুষ। করোনায় আক্রান্ত অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরলেও কোনোভাবেই কমছেনা এই আতংক।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.