Featured ইউরোপ ডেনমার্ক

ডেনমার্কে প্রবাস কথা পরিবারের বসন্ত বরণ

শেয়ার করুন

প্রবাস কথা পরিবার-ডেনমার্ক কতৃক উদযাপিত হলো বাঙালীর রুপ-জৌলুসের উ্ৎসব ‘বসন্ত বরণ উৎসব’। গত ১৫ ফেব্রুয়ারি ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের হুসুম এলাকায় আয়োজিত এই বর্ণ্যাঢ্য আয়োজন যেন প্রবাসী বাংলাদেশিদের এক মিলনমেলায় পরিণত হয়েছিল।

ডেনমার্কের প্রবাস কথার সংগঠক দিল মোহাম্মদ বাবুর পরিচালনায় নাচে-গানে-কৌতুকে আর শিশুদের জন্য আয়োজিত নানা প্রতিযোগিতায় একেবারে ভরপুর ছিল এবারের আয়োজন। পাশাপাশি কোপেনহেগেন বাংলাদেশী কমিউনিটির নানান পেশার যেমন ডাক্তার, ব্যাংকার, ক্রীড়া ব্যক্তিত্ব-সংগঠক, স্বাংস্কৃতিক সংগঠক, রাজনৈতিক ব্যক্তিত্ব, ইউনিভার্সিটি শিক্ষক, মহিলা সংগঠকদের মেলা হয়েছিল এই বর্ণাঢ্য আয়োজনে।

ডেনমার্কে প্রবাসী বাংলাদেশিদের অনেকেই এই বসন্ত বরণ উৎসবে হাজির হয়েছিলেন।

খালিদের নৃত্তের ছন্দে ছন্দে, গানের মঞ্চ কাপিয়েঁ ছিলেন কোপেনহেগেনের দরাজ কন্ঠের গায়ক ওমর ফারুক, দ্রুপদি সঙ্গীতের শোয়েব সাঈদ, আধুনিক গানের সুমি মওলা, অর্ণব‘দের চির ঐতিহ্যের বাউল, ভাটিয়ালী, আধুনিক গানের পরিবেশনা।

পরিবেশনার ফাকেঁ ফাকেঁ চলে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ। অবশেষে, নোমান এর পরিবেশনা ও আয়োজনে বাঙালীয়ানা নানা পদের খাবারে আপ্যায়ীত করা হয় উ্ৎসবে আগতদের। ভরপুর রসনা বিলাসের পর ঘর ফেরার পথেও কানে বাজে সেই সূর…

কন্যেরে তোর ভাবনা ঝিলমিলিয়ে যায়রে, ঝিলমিলিয়ে যায়

ফাগুনের মোহনায় মন মাতানো মহুয়ায়

রঙ্গীন এ বিহুর নেশা কোন আকাশে নিয়ে যায়।।

  • শহিদুল ইসলাম টিপু, কোপেনহেগেন, ডেনমার্ক।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.