Featured খেলা

প্রথমবার ইনিংস ব্যবধানে টেস্ট জিতল বাংলাদেশ

শারমন লুইসকে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ২১৩ রানে থামালেন তাইজুল ইসলাম। মিরপুর টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ও ১৮৪ রানে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতল বাংলাদেশ। এই প্রথম ইনিংস ব্যবধানে কোনো টেস্ট জিতল বাংলাদেশ। প্রথমবারের মতো দুই ম্যাচের সিরিজে প্রতিপক্ষের ৪০ উইকেটই নিলেন স্পিনাররা। ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশেরই ৩৮ উইকেট ছিল আগের সেরা।

টেস্ট ইতিহাতে বাংলাদেশের সবচেয়ে বড় এই জয়ে দারুণ অবদান ক্যারিয়ার সেরা বোলিং করা মেহেদী হাসান মিরাজের। ১১৭ রানে ১২ উইকেট নেন এই অফ স্পিনার। ইংল্যান্ডের বিপক্ষে ১৫৯ রানে ১২ উইকেট তার আগের সেরা। তছাড়া ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে নিল ক্যারিবিয়ান সফরে নাকাল হওয়ার বদলা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ৫০৮

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: (আগের দিন শেষে ৭৫/৫) ৩৬.৪ ওভারে ১১১ (হেটমায়ার ৩৯, ডাওরিচ ৩৭, বিশু ১, রোচ ১, ওয়ারিক্যান ৫*, লুইস ০; সাকিব ১৫.৪-৪-২৭-৩, মিরাজ ১৬-১-৫৮-৭, নাঈম ৩-০-৯-০, তাইজুল ১-০-১০-০, মাহমুদউল্লাহ ১-১-০-০)।

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: (ফলো অন) ৫৯.২ ওভারে ২১৩ (ব্র্যাথওয়েট ১, পাওয়েল ৬, হোপ ২৫, আমব্রিস ৪, চেইস ৩, হেটমায়ার ৯৩, ডাওরিচ ৩, রোচ ৩৭*, ওয়ারিক্যান ০, লুইস ২০; সাকিব ১৪-৩-৬৫-১, মিরাজ ২০-২-৫৯-৫, তাইজুল ১০.২-১-৪০-৩, মাহমুদউল্লাহ ১-০-৬-০, নাঈম ১৪-২-৩৪-১)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.