Featured খেলা

বিশ্বকাপের প্রথম ম্যাচেই কুপোকাত পাকিস্তান

বিশ্বকাপের দ্বাদশ আসরের ২য় ম্যাচ ছিল গতকাল ৩১ শে মে। ২য় ম্যাচে ইংল্যান্ডের নটিংহামে মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান। দিনের শুরু থেকেই ভাগ্য যেন সহায় ছিলনা পাকিস্তানের। ওয়েস্ট ইন্ডিজের কাছে টস হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তান।

ইনিংসের তৃতীয় ওভারে শেলডন কটরিলের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন ইমাম-উল-হক। ১৭ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ১১ বলে মাত্র ২ রান করেন ইমাম। এরপরই ফেরেন অন্য ওপেনার ফখর জামান। ১৬ বলে ২২ রান করে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হন তিনি। সামান্য সময়ের ব্যবধানে ৩ টি উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তান।

দলীয় ৩৫ রানে দুই ওপেনার ইমাম-উল-হক এবং ফখর জামানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। অবস্থা আরো বেগতিক হয়ে পড়ে তৃতীয় উইকেট হারিস সোহেলের পতনে। ৩য় উইকেটের সময় স্কোরবোর্ডে পাকিস্তানের সংগ্রহ ছিল মাত্র  ৪৫ রান।

আন্দ্রে রাসেলের বলে ক্যাচ দিয়ে ফিরে বাকিদের সঙ্গী হন হারিস সোহেল। তিনি করেন মাত্র ৮ রান। অপরদিকে বাবর আজম চেষ্টা করছিলেন দলকে এগিয়ে নেওয়ার। কিন্তু তারও শেষ রক্ষা হয়নি। ওসানে থমাসের বলে ২২ রান করে শাই হোপের হাতে ক্যাচ দেন বাবর।

এত কম সময়ে উইকেটের পতনে আর কেউ থিতু হতে পারেননি ক্রিজে। পাকিস্তানি ব্যাটসম্যানরা  কেউই  দুই অঙ্কের রানের ঘরে যেতে পারেননি। ১,২,০,৮ রানের গোলকের মধ্যেই ঘুরতে থাকেন পাকিস্তানের ব্যাটসম্যানরা।

সরফরাজের দল শেষপর্যন্ত সবকটি উইকেট খুইয়ে ১০৫ রান করে সাজঘরে ফেরে। এতে খরচ হয় মাত্র ২১ ওভার ৪ বলে।

১০৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নামে ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজ দল ৩৬ রানে শাই হোপ ও ৪৬ রানে ড্যারেন ব্রাভোকে হারায়। তবে অপর প্রান্তে থাকা গেইল তার সুযোগকে ঠিকই কাজে লাগিয়েছেন। ৩৪ বলে ৫০ রানের ইনিংসে ৬টি ৪ এবং ৩ টি ৬ মেরে খেলাকে করেন বোতল বন্দী। ১৯ বলে ৩৪ রানের ইনিংসে দুটি ছয়ের সঙ্গে চারটি বাউন্ডারি মারেন নিকোলাস পুরান। ১৩.৪ ওভারে ১০৮ রান তুলে জয়ী হয়ে মাঠ ছাড়ে ক্যারিবীয়রা।

পাকিস্তানের হয়ে প্রতিপক্ষের ৩টি উইকেটই নিয়েছেন মোহাম্মদ আমির। ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় ওশান থমাস ৪ উইকেট নিয়ে  হয়েছেন ম্যাচসেরা।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.