Featured পর্তুগাল

পর্তুগালে ভাষা শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

শেয়ার করুন

বাংলাদেশ সোস্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশান অব পর্তুগালের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার সন্ধ্যায় লিসবনের বাংলাদেশী অধ্যুষিত এলাকায় এক রেস্টুরেন্টে, তাহের আহমদ এর সভাপতিত্বে এবং মিজানুর রহমান এর পরিচালনায় আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন রাজিব আল মামুন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব রানা তসলিম উদ্দিন এবং অধ্যাপক আবু সাইদ। অনুষ্ঠানে কবি মোরশেদ কমল তার স্বরচিত কবিতা আবৃতি করেন। আরো কবিতা আবৃত্তি করেন কবি রায়হান সরদার এবং শাহিন সায়ীদ।

বক্তব্য রাখেন সুমন আহমেদ, মাহবুব সৈয়দ, সরদার আহমেদ রায়হান, শাহীন সায়ীদ, কবি মোরশেদ কমল এবং অধ্যাপক আবু সাইদ।

এসময় বক্তারা সর্ব ক্ষেত্রে বাংলা ভাষা প্রয়োগের উপর গুরুত্বারোপ করেন। বিশেষ করে উচ্চ আদালত এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ে এখনো ইংরেজিতে কার্য পরিচালনা করা হয় যা ৫২ এর চেতনার পরিপন্থি।

আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি ও কমিউনিটি ব্যক্তিত্ব ইকবাল আহমদ ভূঁইয়া, আলম সরদার, হারুন অর রশিদ, আব্দুল আহাদ, আশরাফুল ইসলাম, আজমত উল্লাহ খান প্রমূখ।

আলোচনা সভা শেষে ৫২ এর ভাষা শহীদ এবং ঢাকার চকবাজারে অগ্নিকান্ডে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন হাফেজ আবুল হাসান।

ছবি ও প্রতিবেদন-  মোঃ রাসেল আহম্মেদ, লিসবন, পর্তুগাল 

আরও পড়ুন-  আজ (২৬ ফেব্রুয়রি) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.