Featured এশিয়া দক্ষিণ কোরিয়া ভ্রমণ

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশিদের বিশাল মিলনমেলা অনুষ্ঠিত

শেয়ার করুন

দক্ষিণ কোরিয়ায় জমকালো আয়োজনে প্রবাসী বাংলাদেশিদের বিশাল মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। দেশটিতে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া’ কর্তৃক আয়োজিত মিলনমেলাতে অংশনেন প্রায় ৭ শত ৫০ জন প্রবাসী বাংলাদেশি।

গত ২৯ জুলাই দেশটির জনপ্রিয় জংদোংজিন ও মাংসাং সি-বিচে নামক জায়গায় এ অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। গ্রীষ্মকালীন এ মিলনমেলায় ১৭টি বাসযোগে জংদোংজিন ও মাংসাং সি-বিচে সবাই একসাথে আনন্দ-উল্লাসে মেতে ওঠেন। শুরুতে কোরআন পাঠের পর সকলে মিলে নিজ দেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করেন আয়োজকরা।

মিলনমেলা আয়োজনের জন্য উপ-কমিটির প্রধান ইয়াসিন রাসেল, উপ-প্রধান জিয়াউল হক, ফারুক আহমেদ ও আল-আমিনসহ অন্যান্যরা প্রবাস কথাকে জানান, দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশকে পরিচয় করিয়ে দেওয়াই ছিলো আমাদের উদ্দেশ্য। অন্যদিকে, সকলে মিলে একত্রি হওয়া মানে বাংলাদেশে থাকা স্বজনদের জন্য যে মানসিক কষ্ট, তার কিছুটা ঘাটতি পূরণ হয় বিদেশের মাটিতে দেশীয়দের কাছে পেলে।

অনুষ্ঠানে আসা কয়েকজন জানান, সত্যিই এটি আমাদের জন্য অনেক বড় পাওয়া। দেশের মানুষদের সাথে একটু কথা বলা মানে দেশের ভালোলাগাটাকে আবার ফিরে পাওয়া। বুকে জড়িয়ে দেশে থাকার প্রশান্তি বিদেশের মাটিতে থেকেই পাওয়ার মতো আনন্দ এর থেকে বেশি আর কী হতে পারে। ভবিষ্যতে এ ধরনের অনুষ্ঠান আবারও করার জন্য আয়োজকদের কাছে প্রত্যাশা করেন আগতরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কোরিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের নব নিযুক্ত প্রথম সচিব (শ্রম) মুকিমা বেগম। তার উপস্থিতি অনুষ্ঠানের আনন্দ আরও বাড়িয়ে দিয়েছে এবং ভবিষ্যতেও বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আরও উৎসাহ কামনা করেন আয়োজকরা।

অনুষ্ঠানটি সফল করতে সহযোগিতা করে জিএমই রেমিটেন্স ও এসএসফুড প্রতিষ্ঠান।

 

  •  সংবাদ প্রেরক: শান্ত শেখ, দক্ষিণ কোরিয়া

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.