Featured বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্য সংযুক্ত আরব আমিরাত

ঢাকা-দুবাই রুটে নতুন ফ্লাইট চালু করছে এমিরেটস!

শেয়ার করুন

মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাতে অবস্থান করছে প্রবাসী বাংলাদেশিদের একটি বড় অংশ। শুধু প্রবাসী বাংলাদেশিরাই নয়, বরং ভ্রমণের উদ্দেশ্যেও অনেকে পাড়ি জমান দুবাইতে। এবার ঢাকা ও দুবাইয়ের মধ্যে নতুন আরও একটি ফ্লাইট চালু করার ঘোষণা দিয়েছে বিমান সংস্থা এমিরেটস।

গত সোমবার এমিরেটসের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদ আব্দুল্লা মিরন জানান,

‘৪২ টি বাণিজ্যিক ও ৩১০টি ইকোনমি শ্রেণীর আসনবিশিষ্ট বোয়িং ৭৭৭-৩০০-এর চতুর্থ এই ফ্লাইট আগামী ১ জুন, ২০২০ সালে চালু হবে।

বর্তমানে দুবাই-ঢাকা-দুবাই রুটে তিনটি ফ্লাইট চালু রয়েছে।

জানা গেছে, নতুন চালু হতে যাওয়া এই চতুর্থ ফ্লাইট’ ইকে ৫৮৮’ দুবাই ত্যাগ করবে ২২:৩০ টায় এবং ঢাকা পৌঁছাবে পরদিন বেলা ৫: ৩০টায় । এরপর ফেরত ফ্লাইট ইকে ৫৮৯ ঢাকা ত্যাগ করবে ৮টায় এবং দুবাই পৌঁছবে ১১টায়।

বাংলাদেশী ভ্রমণকারীদের সঙ্গে লন্ডন, রোম, ফ্রাঙ্কফোর্ট, পোর্টো, নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসি, ম্যাক্সিকো সিটি, জোহান্সবার্গ ও কেপটাউনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নগরীর সঙ্গে যথাযথ সংযোগের বিষয়ে লক্ষ্য রেখে চতুর্থ এই ফ্লাইটের সময় নির্ধারণ করা হয়েছে।

সাইদ আবদুল্লাহ বলেন,

দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধির কারণে আন্তর্জাতিক ভ্রমণকারীর সংখ্যা ক্রমান্বয়ে বেড়ে যাওয়ার বিষয়টি বিবেচনা করে এমিরেটস এই নতুন ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, গত ৩৩ বছর যাবত এমিরেটস ঢাকার মধ্যে বিমান সার্ভিস চালু রয়েছে। ১৯৮৬ সাল থেকে দুটি সাপ্তাহিক ফ্লাইট পরিচালিত হয়ে আসছিল। যাত্রীদের চাহিদা মেটাতে ২০১৩ সাল থেকে তিনটি দৈনিক সার্ভিস চালু করে এমিরেটস।  গত ৩৩ বছর যাবত ৯.৯ মিলিয়ন যাত্রী দুবাই এবং ঢাকায় বিমান চলাচল করছে।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.