Featured বাংলাদেশ থেকে

ডেঙ্গুতে আক্রান্ত গরিব রোগীদের সহায়তা দিবে সমাজকল্যাণ মন্ত্রণালয়

শেয়ার করুন

গতকাল রবিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে সমাজকল্যাণমন্ত্রী নূরুজ্জামান আহমেদ জানান অসহায় গরিব রোগীদের সহায়তা দিবে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

এসময় মন্ত্রী বলেন,

আমরা সমাজকল্যাণ মন্ত্রণালয় গরিব, দুস্থ, অসহায়, পঙ্গু মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছি। ডেঙ্গু রোগীদের ব্যাপারে হাসপাতাল থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।

তিনি আরো বলেন,

এনজিওদের নির্দেশনা দিয়েছি সবাইকে সজাগ ও সচেতন করার জন্য। আমাদের সহ-সমাজকল্যাণ কার্যালয়, বিভিন্ন এনজিওদের নির্দেশনা দিয়েছি এই মুহূর্তে আমাদের ডেঙ্গু রোগীদের প্রিফারেন্স বেশি দিতে হবে।

যে সব গরিব, দুস্থ, অসহায় ডেঙ্গু রোগী অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তাদের জন্য বিশেষ অ্যামাউন্ট দেব।  জেলা পর্যায়ে সমাজসেবা অফিসার, উপজেলা পর্যায়ের উপ-পরিচালকরা বিষয়গুলো দেখভাল করবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ও সিনিয়র সচিব জুয়েনা আজিজসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ বিষয়ে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ জানান,

বিভিন্ন সরকারি হাসপাতালে তাদের সহ-সমাজসেবা কার্যক্রম রয়েছে।সেখানে গরিব রোগীদের সহায়তা দেয়া হয়। বার্ষিক বরাদ্দ থেকে ডেঙ্গু রোগীদের ব্যাপারে বেশি জোর দেয়ার জন্য বলা হয়েছে। যেমন- টেস্টের জন্য অর্থ, স্যালাইনের দরকার হলে স্যালাইন দেয়া হবে। নগদ অর্থ নয়।

এই সহায়তা দেওয়ার বিষয়ে কথা বলেছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রীও।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন,

রোগীর ডিমান্ড অনুযায়ী সহায়তা দেয়া হবে। যে রোগীর যেমন পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন, সেই অনুযায়ী পরীক্ষার টাকা পরিশোধ করা হবে। ডেঙ্গুর ব্যাপকতা না কমা পর্যন্ত সরকার সেবা দেয়ার চেষ্টা করবে।

উল্লেখ্য, এবছরে ডেঙ্গুর প্রকোপ বিগত বছরগুলোর তুলনায় সবচেয়ে বেশি। তাই ডেঙ্গুতে আক্রান্ত গরিব রোগীদের পাশে থাকার জন্য এমন ঘোষণা দিয়েছে মন্ত্রণালয়।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.