Featured ইতালী ভ্রমণ

ছোট এক পাহাড়ি শহর রোক্কা পিয়োরা

শেয়ার করুন

রোম শহর থেকে মাত্র ২৬ কিলোমিটার দূরে অবস্থিত রোক্কা পিয়োরা শহর। বলা যেতে পারে, রোমের মধ্যেই আর একটি ছোট পাহাড়ি শহর রোক্কা পিয়োরা। রোক্কা মূলত পাহাড়টির নাম। পিয়োরা হচ্ছে শহরটির নাম। তাই এই শহরটির নাম করণ করা হয়েছে রোক্কা পিয়োরা। ১১৯১ সালে এই শহরটি গড়ে উঠে। রোম বাসীর ধারণা রোক্কা পিয়োরা হচ্ছে রোমের সবচেয়ে উঁচু শহর।

ছবি মাহমুদ শাহিন

এই শহরটি রোম থেকে ২৫২০ ফুট উপরে অবস্থিত। তাই রোমবাসী মনে করে এখানের আবহাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এই পাহাড়ের উপরে উঠলে আপনি পুরো রোম শহরের সৌন্দর্য উপভোগ করতে পারবেন সহজেই। শুনেছি রাতে এই শহরের সৌন্দর্য না কি উপভোগ করার মতো।

ছবি মাহমুদ শাহিন

কিন্তু দুঃখের বিষয় হলো আমি রাতের সৌন্দর্য দেখতে ব্যর্থ হয়েছি। তার কারন হলো আমার গন্তব্যে যাওয়ার পথে শহরটিকে দেখতে পেয়েছি এক নজর। হাতে আধা ঘন্টা সময় ছিল নেমে পড়লাম। কয়েকটা ছবি তুলে উঠে পড়লাম বাসে।

ছবি মাহমুদ শাহিন

ঠিক পাহাড়ের চূড়ায় অবস্থিত পৌরসভা ভবন এবং পর্যটকদের আকৃষ্ট করার জন্য তৈরি করা হয়েছে পাথরের মুর্তি বা স্ট্যাচু। যারা রোমে থাকেন তারা ছুটির দিনে ঘুরে আসতে পারেন সহজেই। যাদের গাড়ি নেই তারা আনাঙ্গীনা থেকে ব্লু বাসে করে যেতে পাড়েন। যেতে সময় লাগবে ৩০ মিনিট।

মাহমুদ শাহিন, ইতালি 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.