Featured ইউরোপ গ্রিস

গ্রিসে সড়ক দুর্ঘটনায় ১০ বাংলাদেশি আহত

শেয়ার করুন

অবৈধভাবে গ্রিস প্রবেশের সময় সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১০ বাংলাদেশি আহত হয়েছেন। তুরস্ক থেকে অবৈধভাবে গ্রীসে পাড়ি জমানোর উদ্দেশে অভিবাসীদের বহনকারী একটি গাড়ি শুক্রবার ভোরে দেশটির উত্তরাঞ্চলে দুর্ঘটনায় পড়ে। এতে অন্তত বাংলাদেশিসহ ১৩ জন আরোহী আহত হয়।

জানা যায়, শুক্রবার মধ্যরাতে, অভিবাসীদের বহনকারী গাড়িটি গ্রিসের উত্তরাঞ্চলীয় কাভালা শহরের নিকটবর্তী প্রধান মহাসড়কে পুলিশ তল্লাশির জন্য থামাতে বলা হলে গাড়ির ড্রাইভার গতি বৃদ্ধি করে পালিয়ে যেতে চেষ্টা করে।

এসময় পুলিশ গাড়িটি ধরার জন্য প্রায় ১৫০ কিলোমিটার ধাওয়া করে। গাড়িটি এই সময় রাস্তায় লাল সিগনাল অমান্য করে দ্রুত পালাতে থাকে। পরে গ্রিসের দ্বিতীয় বৃহত্তম শহর থিসালোনিকি কাছাকাছি এলে অপরপ্রান্ত থেকে ছুটে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। পরে গাড়িতে থাকা যাত্রীদের আহত অবস্থায় উদ্বার করে পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করে দেশটির পুলিশ।

দুর্ঘটনার কবলে পড়া গাড়িটিতে থাকা অন্যান্য অভিবাসীদের সাথে ১০ জন বাংলাদেশী পুরুষ ছিলেন। যারা গাড়ির ট্যাঙ্কে লুকিয়ে ছিলেন এবং ২ জন সিরিয়ার নাগরিক ছিলেন। সিরিয়ান দু’জন ও গ্রিক ড্রাইভারকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। অন্যদের অবৈধভাবে গ্রিসে প্রবেশ ও অভিবাসী চোরাচালানের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ থেকে আসা ১০ জন এখনো হাসপাতালে ভর্তি রয়েছে। ইউরোপীয় ইউনিয়ন এবং গ্রিক সরকার অবৈধভাবে অনুপ্রবেশ বন্ধ করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তা সত্ত্বেও হাজার হাজার অভিবাসন প্রত্যাশি জীবনের ঝুঁকি নিয়ে তুরস্ক উপকূল থেকে নিকটবর্তী গ্রীক দ্বীপপুঞ্জ বা সুদূর উত্তর-পূর্ব গ্রিসের স্থল সীমান্ত পেরিয়ে গ্রীসে প্রবেশ করছে।

  • মুহাম্মদ আলামিন, প্রবাস কথা, প্রতিনিধি, গ্রিস।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.