Featured এশিয়া খেলা বাংলাদেশ থেকে

এসএ গেমসের শুরুতেই বাংলাদেশের পদকের ছড়াছড়ি!

শেয়ার করুন

এসএ গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে গতকাল ১ ডিসেম্বর থেকে। তবে ২৭ নভেম্বর ভলিবল দিয়ে খেলা শুরু হলেও, আজ (সোমবার) থেকেই গণনা শুরু হয়েছে পদক। আর এই পদকের লড়াইয়ের প্রথম দিন হাসিমুখেই শেষ করেছে বাংলাদেশ।

এসএ গেমসের তায়কোয়ানদোতে স্বর্ণ পদক ঘরে তুলেছে বাংলাদেশি তায়কোয়ানদো খেলোয়াড় দিপু চাকমা। দিপু স্বর্ণ জিতেছেন তায়কোয়ানদোর পুমসে ইভেন্টে ৮.২৮ ও ৭.৯৬ স্কোর করে। একইসাথে তায়কোয়ানদোর ইভেন্টে পুমসে পেয়ার +২৯ তে মৌসুমী আক্তারকে নিয়ে ব্রোঞ্জ পেয়েছেন এই দিপু।

তবে শুধু দিপুর দখলেই পদক ছিল এমন নয়। ছেলেদের পুমসে একক ১৭ থেকে ২৩ ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছেন কামরুল ইসলাম এবং মেহেদী হাসান ২৩ থেকে ২৯ ইভেন্টে। অপরদিকে পুমসে পেয়ার ১৭ থেকে ২৩ ইভেন্টে ব্রোঞ্জ এনে দেন নুরুদ্দিন হোসেন ও রুমা খাতুন।

গেমসের দ্বিতীয় দিনে কারাতের দুটি ইভেন্টে বাংলাদেশ পেয়েছে দুটি রৌপ্য পদক। পুরুষ একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে মোস্তাফা কামাল ও মেয়েদের একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে মাউনজেরা বর্ণা রৌপ্যপদক জিতেন। ব্রোঞ্জেও ছিল বাংলাদেশিদের নাম। মেয়েদের একক কাতা ইভেন্ট থেকে দেশকে প্রথম পদক (ব্রোঞ্জ) এনে দেন হোমায়রা আক্তার অন্তরা।

ছেলেদের একক কাতায় ব্রোঞ্জ জেতেন হাসান খান সান। ছেলে ও মেয়েদের দলীয় কাতা থেকেও ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ।পুরুষ অনূর্ধ্ব-৮৪ কেজি কুমিতে মোহাম্মদ রমজান, +৮৪ কেজিতে আতিকুর রহমান, মেয়েদের অনূর্ধ্ব-৫০ কেজিতে ফাহমিদা আক্তার ব্রোঞ্জ পেয়েছেন।

এসএ গেমসের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১৬ টি পদক। এর মধ্যে ১টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১৩ টি ব্রোঞ্জ অর্জন করেছে বাংলাদেশি খেলোয়াড়েরা।

  • সুমাইয়া হোসেন লিয়া, প্রবাস কথা, ঢাকা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.