Featured ইউরোপ ইতালী

ইতালিতে করোনাভাইরাসে দুই জনের মৃত্যু, আক্রান্ত ১১৫

শেয়ার করুন

ইতালিতে সংক্রমণ ব্যাধি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। রবিবার স্থানীয় সময় সকাল পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১৫ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের বেশিরভাগ দেশটির উত্তরাঞ্চলের লম্বার্ডি এলাকার।

শনিবার রাতে দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে জরুরি পরিকল্পনা ঘোষণা করেছেন। করোনা প্রাদুর্ভাবের এলাকাগুলোতে প্রবেশ ও সেখান থেকে বের হওয়া নিষিদ্ধ করা হয়েছে। শুধু বিশেষ অনুমতি নিয়ে ওই এলাকাগুলোতে প্রবেশ বা সেখান থেকে বের হওয়া যাবে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন কন্তে।

এ প্রসঙ্গে প্রবাস কথার ইতালি প্রতিনিধি এমকে রহমান লিটন জানান, লম্বার্ডি এলাকায় খুব দ্রুত করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় ৫০ হাজার মানুষের ওই ১০টি শহর বন্ধ করে দেয়া হয়েছে। এসব শহরের জনগণকে বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। এছাড়া স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, বার, চার্চ, সামাজিক অনুষ্ঠানসহ জনসমাগমস্থলে যেতে নিষেধ করা হয়েছে।

এদিকে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পাঁচজন চিকিৎসকও রয়েছেন। ইটালিতে স্থানীয়ভাবে সংক্রমণ ঘটা করোনাভাইরাসের প্রথম ঘটনা এটি।

সম্রাট হোসেন, প্রবাস কথা, ঢাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.