Featured সংযুক্ত আরব আমিরাত

আমিরাতে প্রবাসীদের কারামুক্ত করে দেশে আনা হবে; প্রধানমন্ত্রী

শেয়ার করুন

প্রবাসী বাংলাদেশিদের সংযুক্ত আরব আমিরাতের আইন ও নিয়ম যথাযথভাবে মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসাথে যেসব প্রবাসী বাংলাদেশিরা দেশটির জেলখানায় বন্দী রয়েছে তাদের দ্রুত মক্ত করে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন তিনি।

আবুধাবি বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা হতে রাজধানী আবুধাবির সেন্ট রেজিস হোটেলের বলরুমে অনুষ্ঠিত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনময় সভায় তিনি এসব কথা বলেন। সংযুক্ত আরব আমিরাতে সরকারি সফর উপলক্ষে প্রবাসিদের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়।

জনা যায়, বিভিন্ন সময়ে  আটককৃত বর্তমানে প্রায় ৭০০ জন প্রবাসী বাংলাদেশি দেশটির কারাগারে রয়েছে। এসময় প্রধানমন্ত্রী আরো বলেন, সকল প্রবাসীরা যেন বৈধ পথে তাদের উপার্জিত অর্থ দেশে পাঠায়। প্রবাসীদের জন্য সরকার ব্যাংক করে দিয়েছে, প্রবাসীদের বিভিন্ন ব্যাংকের মাধ্যমে এ পদ্ধতিতে টাকা পাঠানোর সুযোগ করে দেয়া হয়েছে। প্রবাসীদের কষ্টার্জিত টাকা যেন কোনোভাবেই নষ্ট না হয় সেদিকে আমরা বিশেষ নজর রেখেছি।
এসময় সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ ইমরানের সঞ্চালনায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ, সংযুক্ত আরব আমিরাতের বিশিষ্ট কমিউনিটি নেতৃবৃন্দ, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল ও শেখ যায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাবিবুল হক খন্দকার অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
প্রবাস কথা ডেস্ক, ঢাকা 
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.