Featured ইউরোপ তুরস্ক

রানওয়ে থেকে ছিটকে খাদের কিনারে বিমান, তারপর?

শেয়ার করুন

শনিবার পেগাসাস এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ বিমানটি ১৬৮ জন যাত্রী এবং ক্রু নিয়ে তুরস্কের আঙ্কারা থেকে গিয়ে ব্লাক সি তীরবর্তী ট্রাবজন বিমানবন্দরে অবতরণ করেছিল। একেবারে খাদের কিনারে দাঁড়িয়ে ছিল বিমানটি। হঠাৎ করেই বিমানটি রানওয়ে থেকে খাদের দিকে ছিটকে যায়। সাথে সাথে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানের যাত্রী এবং ক্রুদের মধ্যে।

উপরের ছবিতে দেখা যাচ্ছে, বিমানের নাক একেবারে খাদের নিচের দিকে ঝুঁকে আছে।  তবে এ ঘটনায় উড়োজাহাজে অবস্থানরত সবাইকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে বিবিসি’র সংবাদে বলা হয়েছে।

কর্তৃপক্ষ এ ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন।

দেশটির জাতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, উড়োজাহাজটি বাঁধের অনেক কিনারায় চলে যাওয়ায় ছিটকে পড়ে যায়। তবুও এ ঘটনার তদন্ত করা হবে। কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বাস দিয়েছে কর্তৃৃপক্ষ। ছবিতে দেখা যায়, উড়োজাহাজটি  পানি থেকে কয়েক মিটার দূরে বাঁধের ঢালুতে পড়ে আছে এবং কিছু অংশ মাটিতে দেবে গেছে।

উড়োজাহাজটিতে থাকা একজন যাত্রী বলেন,

‘আমরা উড়োজাহাজের ভেতরে বসে ছিলাম। তখন হঠাৎ করেই তা বাঁকা হয়ে যায়। সবাই ভয়ে চিৎকার করছিলো। মুহূর্তের মধ্যে আমরা আরও হেলে পড়লাম। এক পর্যায়ে বাঁধের নিচে পানির কাছে গিয়ে থামলো জাহাজটি। পরে আমরা নিজ থেকেই বের হয়ে আসি।’

 

  • প্রবাস কথা ডেস্ক।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.