ইউরোপ পর্তুগাল

পর্তুগালের লিসবনে বাংলাদেশ হাউসে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ দূতাবাস লিসবন পর্তুগাল কর্তৃক ঈদের চতুর্থ দিনে বাংলাদেশ হাউসে কমিউনিটির নেতৃবৃন্দের সন্মানে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে । স্থানীয় সময় শুক্রবার বিকেল বাংলাদেশ হাউসে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

দূতাবাস কর্তৃক আমন্ত্রণে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির সর্বস্তরের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সুশীল, সমাজ প্রতিনিধি ও সাংবাদিক সহ নানান শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।এতে লিসবন সহ অন্যান্য শহর থেকে আগত নারী-পুরুষ, শিশু ও ব্যবসায়ী মিলে দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন ।

পর্তুগালে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত রুহুল আমিন সিদ্দিকী ও তার সহধর্মিণী মিসেস রিমা আরা আগত অতিথিদের অভ্যর্থনা জানান । উক্ত সময় বাংলাদেশ হাউস পরিণত হয় এক খন্ড বাংলাদেশে। আগত অতিথি বৃন্দ একে অন্যের সাথে আলাপ চারিতায় আনন্দে মেতে উঠেন, কিছু সময়ের জন্য সবাই ভুলে যান নিজের আপনজন পরিবার থেকে অনেক দুরে একাকি জীবন অতিবাহিত করছেন ।

পরিবার পরিজনদের কাছ থেকে হাজার হাজার মাইল দুরে থেকেও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে আগত স্বদেশী মানুষদের সাথে মিলিত হতে পেরে সবাই আনন্দে মেতে উঠেন। একে অন্যের সাথে কুশল বিনিময়ের সময়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান পরিণত হয় বাংলাদেশীদের মিলন মেলায় ।

আগত অতিথিবৃন্দ দূতাবাসের এমন আয়োজনে সাধুবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করে আগামী দিনগুলোতে এর ধারাবাহিকতা রাখার জন্য অনুরোধ করেন ।

আগত অতিথিদের জন্য হরেক রকম স্বদেশী সুস্বাদু খাবার পরিবেশনের মাধ্যমে নৈশভোজের ব্যবস্থা করা হয় ।রাষ্ট্রদূত ও তার সহধর্মিণী অতিথিদের আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সফল করার জন্য ।এবং ভবিষ্যতেও এমন আয়োজন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ।

জাহিদ কায়সার, পর্তুগাল প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.