ইউরোপ গ্রিস

গ্রীসে বিপুল উৎসাহ ও উদ্দীপনাই পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত

শেয়ার করুন

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় এবং যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গ্রীসে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হলো। বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের আয়োজনে এথেন্সের কুমুদুরু পার্কে গ্রীসে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত মো জসীম উদ্দিনসহ হাজার হাজার ধর্মপ্রাণ প্রবাসী বাংলাদেশী নামাজ আদায় করেন। ঈদ জামাত প্রক্কালে বাংলাদেশের রাষ্ট্রদূত প্রবাসীদের শুভেচ্ছা জানিয়ে পারস্পরিক সম্প্রিতির আহবান জানান। তিনি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, পবিত্র ঈদ-উল-ফিতর –এর মহিমাই উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশীদের জীবন। মানুষে মানুষে প্রীতির বন্ধনে গড়ে উঠুক ঐক্য।

এছাড়াও তিনি মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০২১ এবং রূপকল্প ২০৪১ এর মধ্যমে বাংলাদেশর উন্নয়নে সক্রিয়ভাবে সম্পৃক্ত হয়ে তিনি প্রবাসীদের একযোগে কাজ করার আহবান জানান। ঈদের জামাতে আরো উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা কর্মচারীগণ, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ।

এরপর দূতাবাসের পক্ষ থেকে সকাল ১১ টাই এথেন্সের বাইরের বিভিন্ন দ্বীপ অঞ্চল, গ্রীসের অন্যান্য শহরে প্রবাসীদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদ দুর-শুভেচ্ছা’র আয়োজন করা হয়। বাংলাদেশের রাষ্ট্রদূত মো জসীম উদ্দিন গ্রীসের মানোলাদা, থেসালনিকি, ক্রিট, কস, মিকোনোস, সান্তোরিনি দ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় দূতাবাসের কউন্সিলর মোঃ খালেদসহ দূতাবাসের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন। ঈদ উপলক্ষে রাষ্ট্রদূত দুর-দুরান্তের প্রবাসীদের খোঁজ,খবর নেন এবং তিনি তাদের সাথে ঈদ শুভেচ্ছাবিনিময়ই করে প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথাও শুনেন। এথেন্সের বাইরে বসবাসরত প্রবাসীরা দূতাবাসের আয়োজনে উচ্ছাস প্রকাশ করেন এবং রাষ্ট্রদূতসহ দূতাবাসের সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

মুহম্মদ আল আমিন, গ্রীস প্রতিনিধি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.