অস্ট্রিয়া ইউরোপ

চলে গেলেন অস্ট্রিয়ার বাংলাদেশী কমিউনিটির সংগঠক শাহ মোহাম্মদ ফরহাদ

অস্ট্রিয়ার ভিয়েনাস্থ বাংলা কমিউনিটির অভিভাবক, সমাজ সেবক, শাহ মোহাম্মদ ফরহাদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার সকাল ৯ টায় দেশটির রাজধানী ভিয়েনার ভিলহেইম হসপিটালে, চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাস এবং অস্ট্রিয়া বাংলাদেশ প্রেস ক্লাব ছাড়াও, বিভিন্ন সামাজিক সংগঠন শাহ মোহাম্মদ ফরহাদের মৃত্যুতে শোক বার্তা জানিয়েছেন।

শাহ মোহাম্মদ ফরহাদ ১৯৮২ সালে বাংলাদেশ থেকে ভিয়েনা আসেন। তিনি ভিয়েনা ইন্টারনেশনাল সেন্টার দীর্ঘ দিন ধরে চাকুরী করেছেন। বিশেষ করে ভিয়েনাতে বাংলাদেশী কমিউনিটি এবং বাংলাদেশ অস্ট্রিয়া সমিতি গঠনে, উল্লেখযোগ্য ভুমিকা পালন করেছিলেন।

শাহ মোহাম্মদ ফরহাদ মৃত্যুর আগ পর্যন্ত সমাজ সেবক হিসেবে কাজ করেছেন। ভিয়েনাস্থ যেসব বাংলাদেশি অবৈধভাবে বসবাস করেছেন তাদের বৈধ ভাবে থাকার পিছনে শাহ মোহাম্মদ ফরহাদের অবদান ঘটকউল্লেখযোগ্য।

এ বিষয়ে শাহ মোহাম্মদ ফরহাদের দীর্ঘ দিনের বন্ধু অস্টিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান জানান, ভিয়েনার প্রবাসী বাংলাদেশীরা একজন সত্তিকারের অভিভাবক হারিয়েছেন এবং আমি হারিয়েছি আমার দীর্ঘদিনের বন্ধু।

প্রতিটি বাংলাদেশীর বিপদে সবার আগে এগিয়ে গিয়েছেন শাহ মোহাম্মদ ফরহাদ, বিনামূল্যে মানুষকে আইনি সহায়তা করেছেন।

এছাড়াও বায়তুল মোকারম জামে মসজিদ কমিটির সভাপতি এবং প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা আবিদ হোসেন খান, তপন শাহ মোহাম্মদ ফরহাদের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পরেন।

তিনি জানান, আমি ভাবতেও পারছি না ফরহাদ ভাই আমাদের মাঝে নেই।

আমরা ভিয়েনার বাংলা কমিউনিটির মুরব্বিকে হারালাম। এই ক্ষতি কোনদিন পূরন হবে না, ফরহাদ ভাইয়ের মতো মানুষ একবারই আসে বার বার না।

তিনি আরো জানান, আগামী ১৫ ই মে শাহ মোহাম্মদ ফরহাদের জানাযা অনুষ্টিত হবে। সময় পরবর্তীতে জানানো হবে।

প্রতিবেদন- হাসান তামিম, ভিয়েনা, অস্ট্রিয়া 

আরও পড়ুন- নিউজিল্যান্ডে বাংলাদেশী দম্পতির কারাদণ্ড

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.