Featured ইউরোপ গ্রিস

গ্রিসে বাংলাদেশ দূতাবাসের প্রথম সমাধান সভা

শেয়ার করুন

গ্রিসে বাংলাদেশ দূতাবাসের প্রথম সমাধান সভা অনুষ্ঠিত হয়েছে। ২২ এপ্রিল দেশটির সর্ববৃহৎ দ্বীপ ক্রীতিতে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে এই সমাধান সভা অনুষ্ঠিত হয়।    

এতে সভাপতিত্ব করেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসিম উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মোঃ খালেদ এবং (শ্রম) ডা.সৈয়দা ফারহানা নূর চৌধুরী।

এসময় রাষ্ট্রদূত উপস্থিত প্রবাসী বাাংলাদেশিদের বর্তমান কাজ-কর্মের পরিস্থিতি ও ক্রীতিতে বসবাসের সুবিধা-অসুবিধা এবং গ্রীকদের সাথে পারস্পারিক সম্পর্কের বিষয়ে আলোচনা করেন। তিনি গ্রিসে প্রচলিত আইন কানুনের প্রতি শ্রদ্ধাশীল থেকে গ্রীকদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে চলার জন্য প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করেন।

তাছাড়া রাষ্ট্রদূত সভায় উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের পাসপোর্টের সমস্যার কথা শুনেন। তাদের এ সমস্যা সমাধানে করনীয় সম্পর্কে বিস্তারিত তুলে ধরে তা সমাধানের প্রতিশ্রুতি দেন।

এছাড়া অনুষ্ঠানে প্রবাসী বাাংলাদেশিদেরকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ কার্ড প্রস্তুত করণ সংক্রান্ত বিষয়ের গুরুত্ব তুলে ধরে দূতাবাস কর্তৃক নির্মিত নাটিকা প্রদর্শন করা হয়।

সভায় বাংলাদেশ সরকারের সব ধরনের সুবিধা যেমন- আইনগত সহায়তা, আর্থিক সহায়তা, প্রবাসী বাংলাদেশিদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি, প্রবাসী কল্যাণ ঋণ, মৃতদেহ পরিবহনে খরচ ইত্যাদি প্রাপ্তিতে এই কার্ডের গুরুত্ব তুলে ধরে এটি গ্রহণ করার জন্য প্রবাসীদের উৎসাহিত করা হয়।

এদিকে সমাধান সভায় এসে আলচনার সুযোগ পেয়ে স্বস্তি প্রকাশ করেন প্রবাসী বাংলাদেশিরা। তাছাড়া ভবিষ্যতেও গ্রীসের বিভিন্ন অঞ্চলে বাংলাদেশিদের নিয়ে এ ধরনের সমাধান সভা করার কথা জানায় দূতাবাস কর্তৃপক্ষ।

মুহাম্মদ আলআমিন, প্রবাস কথা, এথেন্স, গ্রীস

আরও পড়ুন- দক্ষিণ আফ্রিকায় ফের দুই বাংলাদেশি খুন

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.