Featured ইউরোপ খেলা গ্রিস

গ্রীসের সাথে প্রবাসী বাংলাদেশিদের প্রীতি ফুটবল ম্যাচ

শেয়ার করুন

গ্রীসে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের সাথে স্থানীয় গ্রীকদের সাথে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ২০ এপ্রিল দেশটির এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে এই ফুটবল ম্যাচের উদ্বোধন করেন গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মোঃ জসীম উদ্দিন। 

এথেন্স থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে বাংলাদেশি অধ্যুষিত এলাকা, ক্রীতিতে অনুষ্ঠিত এই প্রবাসী প্রীতি ফুটবল টুর্নামেন্টকে ঘিরে শুধু প্রবাসী বাংলাদেশী নয়, স্থানীয় গ্রীকদের মধ্যেও ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়।

দুরন্ত ক্রীতি আইল্যান্ড ও দুর্নিবার ক্রীতি আইল্যান্ড টাইগার্স নামে দুটি দল এই প্রীতি ম্যাচে অংশগ্রহণ করে। এতে দেশটির স্থানীয় প্রশাসনের উচচপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

 

তীব্র প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে অনুষ্ঠিত ফাইনালে দুরন্ত ক্রীতি আইল্যান্ড টাইগার্সকে ৫-৩ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দুর্নিবার ক্রীতি আইল্যান্ড টাইগার্স।

রাষ্ট্রদূত খেলোয়ারদের হাতে পুরষ্কার ও মেডেল তুলে দেন এবং পরিশ্রমের পাশাপাশি মানসিক স্বাস্থ্য ভালো রাখার স্বার্থে বিভিন্ন ধরনের খেলাধুলার ও সাংস্কৃতিক কার্যক্রমের সঙ্গে নিজেকে যুক্ত রাখাতে পরামর্শ দেন।

এ সময় রাষ্ট্রদূত বলেন, প্রবাসীদের শান্তি ও সমৃদ্ধি বর্তমান সরকারের লক্ষ্য। তাদের নিরাপদ ও আনন্দময় জীবন ত্বরান্বিত করবে বাংলাদেশর উন্নয়ন। সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডে প্রবাসী বাংলাদেশিদের এক সাথে কাজ করতে আহ্বান জানান।

রাষ্ট্রদূত জসীম উদ্দিন প্রবাসী প্রীতি ফুটবল সফলভাবে আয়োজনের জন্য প্রবাসী বাংলাদেশী এবং গ্রীক নাগরিকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন প্রবাসী প্রীতি ফুটবল টুর্নামেন্ট উদ্যোগের মধ্য দিয়ে দুই দেশ আরও কাছাকাছি আসতে সক্ষম হবে।

এসময় পুরস্কার প্রদান অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের কাউন্সেলর (শ্রম) ড. সৈয়দা ফারহানা নুর চৌধুরী।

প্রতিবেদক- মুহাম্মদ আল আমিন, প্রবাস কথা, গ্রীস 

আরও পড়ুন- কাতারে প্রবাস কথার বর্ণিল বৈশাখী আয়োজন

প্রবাসীদের সব খবর জানতে; প্রবাস কথার ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.