ইউরোপ ইতালী

ইতালীর পালেরমোতে বিএনপি’র প্রতিবাদ সভা 

শেয়ার করুন

 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পালেরমো, সিসিলি শাখা ইতালী। সোমবার সন্ধ্যায় স্থানীয় সান্তাকিয়া মিলনায়তনে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

পালেরমো বিএনপি’র সাবেক সভাপতি আনোয়ার হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর হোসেন মাসুক আকনের পরিচালনায় এ প্রতিবাদ সভায় বক্তারা বলেন-

সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় জিয়া পরিবারকে হেয় প্রতিপন্ন করার জন্য একের পর এক মামলা দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করাচ্ছে। তারেক রহমান ১/১১ এ সরকারের নির্যাতনে অসুস্থ হয়ে আদালতের অনুমতি নিয়ে দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে চিকিৎসাধীন রয়েছেন। তিনি এখনও পুরোপুরি সুস্থ নন। কিন্তু ভোটারবিহীন আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ আক্রোশমূলকভাবে মিথ্যা ও ভিত্তিহীন মামলা দিয়ে জিয়া পরিবার তথা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নানাভাবে হয়রানি করে চলেছে।

লাইক দিন, প্রবাস কথা’র সাথেই থাকুন

দেশে গণতন্ত্র নেই উল্লেখ করে বক্তারা বলেন-

এখন দেশে কোন গণতন্ত্র নেই, মানুষের বাকস্বাধীনতা বলতে কিছু নেই, চারদিকে চলছে ভয়াবহ দূঃশাসন আর নিপিড়ন। নির্মম নির্যাতন, নিপীড়ন ও রক্তাক্ত জনপদের নগরীতে পরিনত হয়েছে আমাদের প্রিয় স্বদেশ। অবৈধ সরকার তাদের ক্ষমতাকে দীর্ঘদিন কুক্ষিগত করে রাখতে মামলা, হামলা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী থেকে শুরু করে বিচার বিভাগ, নির্বাহী বিভাগ তথা সকল বিভাগ-ই এখন সরকারের ইচ্ছায় পরিচালিত হচ্ছে।

প্রতিবাদ সভায় বক্তারা অতিবিলম্বে পালেরমোতে বিএনপি’র একটি সুসংগঠিত কমিটি গঠনের জোর দাবি জানান। সভায় বক্তব্য রাখেন সেলিম উল্লাহ, হাসান নূর চৌধুরী, মাহতাবুর রহমান চৌধুরী, জামাল হাসান তালুকদার, এস এম মহসিন, জামাল উদ্দিন, আব্দুল হামিল তালুকদার, আমজাদ হোসেন, মোতাহের হোসেন, আব্দুল জলিল প্রমুখ।

সভা শেষে খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক বিশেষ মোনাজাতের আয়োজন করা হয় ।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.