ইউরোপ ইতালী

ইতালিতে মিলান বাংলা স্কুলের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

শেয়ার করুন

ইতালির বাণিজ্যিক শহর মিলানোতে প্রবাসী বাঙ্গালীদের প্রজন্মকে নিজ দেশের ভাষায় সু-শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে গঠিত হওয়া মিলান  বাংলা স্কুলের চতুর্থ বছর পুর্তি হওয়ায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে মিলান বাংলা স্কুল এন্ড কালচারাল এসোসিয়েশন।

রবিবার বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই অনুষ্ঠানে স্কুলের সকল শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী,অভিভাবক,পরিচালকমণ্ডলী ও উপদেষ্টামণ্ডলী সহ স্থানীয় প্রবাসী বাঙালীরা উপস্থিত ছিলেন। এসময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের পাঠ্যপুস্তক প্রদান করা হয়।এছাড়া আগামী ৭ জুলাই থেকে যথারীতি স্কুলের ক্লাস শুরুর কথা জানায় স্কুল কর্তৃপক্ষ।

সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে শুভসূচনা হয় মিলান বাংলা স্কুল এন্ড কালচারাল এসোসিয়েশনের এই চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান।  মিলানোস্থ বাংলা স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠানের শুরু হয় শিক্ষার্থী খালেক মাহমুদ ইফতির কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে।

আয়োজিত এই অনুষ্ঠানে আগত সকল অতিথিদের শুভেচ্ছা জানিয়ে সভাপতির বক্তব্য রাখেন স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিনা আক্তার। শিক্ষার্থীদের প্রতি শিক্ষায় মনোযোগী হবার আহবান জানিয়ে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সুলতানা খান।

এছাড়া অনুষ্ঠানের সঞ্চালক মিলান বাংলা স্কুলের প্রধান উপদেষ্টা সাংবাদিক রিয়াজুল ইসলাম কাওছার সবার সহযোগিতা নিয়ে ইউরোপে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে বাংলার সংস্কৃতি ছড়িয়ে দেবার প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপদেষ্টা সাংবাদিক তুহিন মাহমুদ,সাংবাদিক নাজমুল আহসান শামীম,মামুন হাওলাদার,সিনিয়র শিক্ষক জামাল আহমেদ, প্রধান শিক্ষিকা শারমীন আক্তার, নূর জাহান বেগম, শিউলী আক্তার, সুখী আক্তার,জালাল হাওলাদার,আহসান হাবিব শিমুল সহ আরো অনেকে।

সবশেষে মনোজ্ঞ-সাংস্কৃতিক অনুষ্ঠানে বাউল সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট অভিনেতা ও কন্ঠ শিল্পী নাজমুল আহসান শামীম। মিলান বাংলা স্কুলের মাধ্যমে ইতালিতে বসবাসরত নতুন প্রজন্মের কোমলমতি শিশুরা শিখবে নিজ দেশের কৃষ্টি এই প্রত্যাশা সবার।

 

সাইফুল ইসলাম মুন্সী, প্রবাস কথা, ইতালি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.