বাংলাদেশ থেকে বিনোদন

প্রথম ইনিংসে ৫১৩ ছুঁয়েছে বাংলাদেশ

শেয়ার করুন

দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে গেলেন তিন ব্যাটসম্যান মুমিনুল, মোসাদ্দেক ও মিরাজ। তবে দলের প্রয়োজনে ব্যাট হাতে জ্বলে উঠলেন মাহমুদউল্লাহ। সানজামুলকে সঙ্গে তুলে নিলেন ক্যারিয়ারের পনেরতম হাফ সেঞ্চুরি। তার হাফ সেঞ্চুরির উপর ভর করেই শেষ পর্যন্ত ৫১৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

মাহমুদউল্লাহর দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রথম ইনিংসে পাঁচশ রানে গেছে বাংলাদেশের সংগ্রহ। টেস্টে এটি তাদের সপ্তম পাঁচশ ছোঁয়া স্কোর।

চট্টগ্রামে নিজেদের তৃতীয় পাঁচশ ছোঁয়া স্কোর পেতে ১২৭.৫ ওভার লেগেছে বাংলাদেশের। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৫০১ ও জিম্বাবুয়ের বিপক্ষে ৫০৩ রানের ইনিংস আছে স্বাগতিকদের।

রঙ্গনা হেরাথের বলে মুস্তাফিজুর রহমানের ছক্কায় ওই দুই স্কোর পেরিয়ে যায় বাংলাদেশ।

১২৯ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৫০৯/৯। মাহমুদউল্লাহ ৮০ ও মুস্তাফিজ ৮ রানে ব্যাট করছেন।

মুমিনুলের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না চোখে সমস্যা কাটিয়ে অনেকদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মোসাদ্দেক। ব্যক্তিগত ৮ রানে হেরাথের বলে সান্দাকানকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা এই ব্যাটসম্যান।

শেষ স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে উইকেটে নেমে ওয়ানডে স্টাইলে ব্যাট করতে থাকে মিরাজ। ঝুঁকি নিয়ে তিন রান নিতে গেলে তার চড়া মাশুল দিতে হল মিরাজকে। হেরাথের স্পিন করে বেরিয়ে যাওয়া বল মাহমুদউল্লাহ ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে পাঠান সীমানার কাছাকাছি। সহজেই দুটি রান নিলেও তৃতীয় রান নেওয়ার পথে ক্রিজে পৌঁছতে ঝাঁপিয়েছিলেন মিরাজ। কিন্তু লাহিরু কুমারার থ্রো পেয়ে নিরোশান ডিকভেলা বেলস ফেলে দেওয়ার সময় একটু দূরেই ছিলেন তিনি।

মিরাজের বিদায়ের পর মাহমুদউল্লাহকে ভালোভাবেই সঙ্গ দিচ্ছিলেন সানজামুল। দুইজনে মিলে গড়েন ৫৮ রানের জুটি। তবে এরপরই সান্দাকানের বলে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফিরে যান এই তারকা। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ২৪ রান। এরপরও হেরাথের বলে ১ রান করে বোল্ড হন তাইজুল। শেষ উইকেট জুটিতে মোস্তাফিজকে সঙ্গে নিয়ে রিয়াদ ৩৫ রানের জুটি গড়লে ৫১৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। আউট হওয়ার আগে মোস্তাফিজ করেন ৮ রান। আর মাহমুদউউলাহ ৮৩ রানে অপরাজিত থাকেন।

 

  • প্রবাস কথা ডেস্ক

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.